এবার আরও কম রানে আটকে গেল বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 17:06:49

প্রথম ম্যাচের মতোই লাহোরের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিংয়ের ক্ষেত্রে অনেক কিছুই একই রকম হলো! বরং একটু খারাপই হলো। প্রথম ম্যাচে ১৪১ রান তোলা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে আটকে গেল আরো কমে, ১৩৬ রানে!

অথচ এই ম্যাচের উইকেট প্রথম ম্যাচের চেয়ে অনেক বেশি ব্যাটিং সহায়ক ছিল। কিন্তু বাংলাদেশ যে ব্যাটিং করাই ভুলে যাচ্ছে। লাহোরের এই স্টেডিয়ামে টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে সবচেয়ে কম রানের বাজে রেকর্ডটা এখন বাংলাদেশের!

ধীরগতির রান তুললেন ব্যাটসম্যানরা। দলের স্কোর থামল নিরীহ দর্শন ৬ উইকেটে ১৩৬ রানের স্কোরে। দলের হয়ে সর্বোচ্চ রান করলেন এই ম্যাচেও ওপেনার তামিম ইকবাল। প্রথম ম্যাচের সঙ্গে মিল রেখে তামিম এই ম্যাচেও আরেকবার রান আউট হলেন!

সিরিজের দ্বিতীয় এই ম্যাচের উইকেট কিন্তু স্লো ছিল না। তবে বাংলাদেশের ব্যাটিংয়ের সেই পুরনো চেহারা-প্রচুর ডটবল, সঙ্গে ধীরগতির ব্যাটিং। আর তাই বাংলাদেশের গড়া ১৩৬ রানের স্কোরকে ঠিক চ্যালেঞ্জিং কিছু বলার উপায়ও নেই!

ব্যাটিংয়ের শুরুটাই হলো বাংলাদেশের বাজে। দলের ৫ রানে ওপেনার মোহাম্মদ নাঈম আউট শূন্য রানে। মোহাম্মদ মিঠুনের জায়গায় খেলতে নামা মেহেদি হাসানের ব্যাটিংয়ে সৌন্দর্য বলতে কেবল একটা ছক্কা। পেসার হাসনাইনের গতির কাছে হার মানলেন তিনি। লিটন দাস ডটবলের সমস্যা থেকে বেরিয়ে আসার চেষ্টা চালালেন। কিন্তু শাদাব খানের বলে বাজে শট খেলে আউট হলেন। আফিফ হোসেন উইকেটে জমে গিয়ে পাকিস্তানের পেসে পরাস্ত।

তামিম ইকবাল টি-টোয়েন্টিতে তার ব্যাটিং স্টাইল বদলে ফেলেছেন। হাত খুলে ব্যাটিং না করে লম্বা সময় উইকেটে টিকে থাকার চেষ্টা চালাচ্ছেন তিনি। সেই ঘরানার ব্যাটিং এই ম্যাচেও করলেন তামিম। করলেন ৫৩ বলে ৬৫ রান। স্ট্রাইকরেট ১২২.৬৪। একজন ওপেনার ইনিংসের ১৮ ওভার পর্যন্ত খেলে কেন মাত্র ৬৫ রান করবেন- সেই জবাবদিহি এখন দলের কোচ তামিমের কাছে চাইতেই পারেন।

শুরু, মাঝে বা শেষে -ম্যাচের তিন পর্বের কোনো সময়ে বাংলাদেশের ব্যাটসম্যানরা পাকিস্তানি বোলারদের শাসন করতে পারেনি।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ১৩৬/৬ (২০ ওভারে, তামিম ৬৫, নাঈম ০, মেহেদি হাসান ৯, লিটন ৮, আফিফ ২১, মাহমুদউল্লাহ ১২, সৌম্য ৫*, আমিনুল ৮*; হাসনাইন ২/২০, রউফ ১/২৭ ও শাদাব ১/২৮)।

এ সম্পর্কিত আরও খবর