শাস্ত্রী জানালেন, 'ধোনি অবসর নিচ্ছে না'

, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 05:16:55

অবশেষে গুঞ্জনে জল ঢেলে দিলেন রবি শাস্ত্রী। ভারতীয় ক্রিকেট কোচ স্পষ্ট জানিয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি এখনই অবসর নিচ্ছেন না। যদিও দিনকয়েক ধরে শোনা যাচ্ছিল আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই বলবেন ভারতের ইতিহাসের সবচেয়ে সফল এই অধিনায়ক। ফর্মটাও ভাল যাচ্ছে না, এ কারণেই নাকি সরে দাঁড়ানোর কথা ভাবছিলেন ধোনি। এই গুঞ্জন জোরালো হয় ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচের পর আম্পায়ারের কাছ থেকে ধোনি বল চেয়ে নেওয়ার পরই।

এর আগে টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর আগেও এভাবে স্মারক হিসেবে আম্পায়ারের কাছ থেকে বল আর স্ট্যাম্প চেয়ে নিয়েছিলেন তিনি। চার বছর পর মাহি ঠিক এমন কাজ করার পরই ভক্তরা ধরে নেন সময় ফুরিয়েছে। অবসর নিচ্ছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার!

কিন্তু এবার এনিয়ে মুখ খুললেন স্বয়ং রবি শাস্ত্রী। ভারতীয় দলে কোচ জানালেন, 'খবরটা নিছকই গুঞ্জন। ধোনি এখনই জাতীয় দলকে বিদায় বলছে না।' একইসঙ্গে বল সংগ্রহের কারণটাও জানান তিনি, 'বোলিং কোচ ভারত অরুণকে দেখাতে ম্যাচ শেষে বলটা চেয়েছিল ও। ৪৫ ওভার বোলিংয়ের পর বলের অবস্থাটা কেমন হয় সেটাই দেখাতে চেয়েছিল ধোনি।'

এর আগে ২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে আচমকা অবসর নিয়েছিলেন ধোনি। এরপর ওয়ানডের নেতৃত্ব থেকেও সরে যান সফল এই অধিনায়ক। এখন সীমিত ওভারের ক্রিকেট নিয়েই ব্যস্ত তিনি। কিন্তু সেখানেও তার সেই ফিনিশার পরিচয়টাও আড়ালে চলে যাচ্ছে। এ অবস্থায় আগামী বছর অনুষ্ঠেয় বিশ্ব্কাপ ক্রিকেটের জন্য দল গড়ার কথা ভাবছে ভারত। সেখানে জায়গা করে নিতেই লড়তে হচ্ছে মাহিকে।
এই লড়াইয়ে অবশ্য কোচ রবি শাস্ত্রী, অধিনায়ক বিরাট কোহলি আর বাকী সতীর্থদেরও পাশে পাচ্ছেন ধোনি!

এ সম্পর্কিত আরও খবর