ভালবাসা দিবসের পরদিন আসছে জিম্বাবুয়ে

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-27 10:21:33

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ ক্রিকেট সিরিজ খেলতে ঢাকায় আসছে জিম্বাবুয়ে। বিশ্ব ভালবাসা দিবসের পরদিন অর্থাৎ ১৫ ফেব্রুয়ারি ঢাকায় এসে পৌঁছাবে জিম্বাবুয়ে। বাংলাদেশে মাসখানেকের এই সফরে জিম্বাবুয়ে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি- টোয়েন্টি ম্যাচ খেলবে।

সফর শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ দিয়ে। মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই টেস্ট ম্যাচ শুরু হবে ২২ ফেব্রুয়ারি। টেস্ট ম্যাচে নামার আগে জিম্বাবুয়ে অবশ্য ১৮ ফেব্রুয়ারি দুদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১ মার্চ। দ্বিতীয় ওয়ানডে ৩ মার্চ এবং তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ৬ মার্চ। তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

সফরের শেষভাগে অনুষ্ঠিত হবে দুটি টি- টোয়েন্টি। এই সিরিজ হবে মিরপুরে। ৯ ও ১১ মার্চ হবে সিরিজের দুটি টি- টোয়েন্টি। ১২ মার্চ দেশে ফিরে যাবে জিম্বাবুয়ে।

বাংলাদেশ ক্রিকেট দল এখন অবশ্য পাকিস্তান সফরে রয়েছে। পাকিস্তানে তিন ম্যাচের টি- টোয়েন্টি খেলে ২৮ জানুয়ারি দেশে ফিরবে বাংলাদেশ। দ্বিতীয় দফায় পকিস্তান সফরে একটি টেস্ট ম্যাচ খেলতে যাবে বাংলাদেশ ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে। ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে এই টেস্ট ম্যাচ। সিরিজের দ্বিতীয় টেস্ট এবং একটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ এপ্রিলের প্রথম সপ্তাহে তৃতীয়দফায় পাকিস্তান সফরে যাবে। বাংলাদেশ-পাকিস্তান সিরিজের একমাত্র ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ এপ্রিল। আর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৫ এপ্রিল।

বাংলাদেশ-জিম্বাবুয়ে ক্রিকেট সিরিজ ২০২০

একমাত্র টেস্ট    ২২-২৬ ফেব্রুয়ারি মিরপুর

১ম ওয়ানডে ১ মার্চ    চট্টগ্রাম

২য় ওয়ানডে ৩ মার্চ    চট্টগ্রাম

৩য় ওয়ানডে ৬ মার্চ    চট্টগ্রাম

১ম টি-২০৯ মার্চ     মিরপুর

২য় টি-২০১১ মার্চ    মিরপুর

এ সম্পর্কিত আরও খবর