শেষ চারে দুরন্ত ফেদেরার, কেভিতোভার বিদায়

টেনিস, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 09:14:16

বয়সটা তার ৩৮। কিন্তু রজার ফেদেরারের কাছে সেটা শুধুই সংখ্যা। অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালেই ফের প্রমাণ করলেন এ টেনিস কিংবদন্তি- চির সবুজ তারুণ্য ধারণ করে আছেন তিনি।

মেলবোর্নে প্রথম তিন সেটের লড়াই শেষে ১-২ সেটে পিছিয়েই পড়ে ছিলেন সুইস মহাতারকা ফেদেরার। হারতেই বসে ছিলেন ম্যাচ। তার সেমি-ফাইনালে উঠার স্বপ্নকে দুঃস্বপ্ন বানিয়ে দিতে বসে ছিলেন প্রতিপক্ষ টেননিস স্যান্ডগ্রেন।

হারের কাছাকাছি পৌঁছেও ম্যাচটিকে ফেদেরার বানিয়ে ফেলেন শ্বাসরুদ্ধকর রোমাঞ্চমাখা এক গেম। ঘুরে দাঁড়িয়ে দোর্দন্ড প্রতাপ নিয়ে শেষের দুই সেট জিতে পৌঁছে যান শেষ চারে।

ম্যাচের প্রথম সেট ৬-৩ গেমে জেতেন ফেদেরার। কিন্তু পরের দুই সেটে যুক্তরাষ্ট্রের অবাছাই প্রতিপক্ষের কাছে হার মানেন ২-৬ ও ২-৬ গেমে।

কিন্তু চতুর্থ সেটে এসেই শুরু হয়ে যায় হাড্ডাহাড্ডি লড়াই। তীব্র প্রতিদ্বন্দ্বিতা শেষে ৭-৬ গেমের টাই সেট ফেদেরার টাইব্রেকারে জেতেন ১০-৮ ব্যবধানে। তবে শেষ সেটে আর তেমন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি স্যান্ডগ্রেন। ৩-৬ গেমে হেরে শেষ চারের টিকিট তুলে দেন ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিকের হাতে।

তবে মেয়েদের একক থেকে বিদায় নিয়েছেন পেত্রা কেভিতোভা। চেক প্রজাতন্ত্রের এ তারকা ৬-৭ (৬-৮) ও ৬-২ গেমে হারেন অস্ট্রেলিয়ার অ্যাশলেই বার্টির কাছে।

এ সম্পর্কিত আরও খবর