তর্কে জড়িয়ে জরিমানা গুণলেন ব্রড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 06:46:51

দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জিতেছে ইংল্যান্ড। সিরিজ ট্রফিটা তাদের হাতে ধরা দিয়েছে ৩-১ ব্যবধানে। ইংলিশ শিবিরে এখন চলছে সিরিজ জয়ের উৎসব। সেই আনন্দের মাঝেই খারাপ খবর পেল সফরকারীরা। জরিমানা গুণেছেন দলের তারকা পেসার স্টুয়ার্ট ব্রড। অশালীন ভাষা ব্যবহার করায় তার ম্যাচ ফি-র ১৫ শতাংশ শাস্তি হিসেবে কেটে নিয়েছে আইসিসি।

সোমবার (২৭ জানুয়ারি) ইংল্যান্ডের বিপক্ষে জোহানেসবার্গ টেস্টের চতুর্থ দিনে প্রোটিয়া ক্যাপ্টেন ফাফ ডু প্লেসিসের সঙ্গে তর্ক জুড়ে দেন ৩৩ বছরের ব্রড।

স্যাম কুরানের ছোড়া বল আঘাত ডু প্লেসিসের প্যাডে। এতে ক্ষিপ্ত এ প্রোটিয়া তারকা ক্রিকেটার ঝগড়া বাঁধিয়ে দেন ব্রডের সঙ্গে। তর্কের মাঝে গালাগালই দিয়ে বসেন ব্রড।

এ অপরাধে জরিমানার সঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছে ব্রড। এতে শৃঙ্খলা রেকর্ডে ২৪ মাসে তার ডিমেরিট পয়েন্ট বেড়ে গিয়ে দাঁড়াল দুইয়ে। চার বা তার বেশি ডিমেরিট পয়েন্ট পেলে নিষেধাজ্ঞা পান ক্রিকেটাররা।

ব্রডের সঙ্গে তর্ক করার সময় দুজনের মাঝে থাকা ইংলিশ উইকেটরক্ষক জস বাটলারকে ধাক্কা দিলেও ডু প্লেসিসের কোনো শাস্তি হয়নি।

জোহানেসবার্গ টেস্ট খেলে লাল বলের ক্রিকেট থেকে অবসর নেওয়া প্রোটিয়া পেসার ভারনন ফিল্যান্ডারকে গালাগাল দিয়ে এর আগে জরিমানা দেন জস বাটলার। আর এক দর্শককে গালি দেওয়ায় জরিমানা হয় তারকা ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের।

এ সম্পর্কিত আরও খবর