চার ঘণ্টার লড়াই শেষে বিদায় নাদালের

টেনিস, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 04:08:37

আক্ষেপ সঙ্গী হলো রাফায়েল নাদালের। ম্যারাথন এক লড়াইয়ে নিজেকে উজাড় করে দিয়েছিলেন। কিন্তু শেষরক্ষা হলো না! অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে ডমিনিক টিমের বিপক্ষে হেরে গেলেন এই স্প্যানিয়ার্ড। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড়কে হারিয়ে চমক দেখালেন ডমিনিক।

বুধবার মেলবোর্ন পার্কে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের ম্যাচে প্রথম দুই সেট হেরে প্রতিরোধ গড়েন নাদাল। ১৯ গ্র্যান্ড স্ল্যামজয়ী এই তারকা শেষটা ভাল করতে পারেন নি। চতুর্থ সেটে টাইব্রেকারে হার মানেন। চার ঘণ্টা ১০ মিনিট চলল লড়াই। শেষ পর্যন্ত ম্যাচে ৭-৬, ৭-৬, ৪-৬, ৭-৬ গেমে জয় নিয়ে কোর্ট ছাড়েন ডমিনিক।

সেমি-ফাইনালে তার প্রতিপক্ষ জার্মানির আলেক্সান্ডার জেভেরেভ। শেষ চারে প্রথমবারের মতো খেলতে নামবেন এই দুই টেনিস খেলোয়াড়।

বুধবার আরেক ম্যাচে হোঁচট খেলেন স্তানিস্লাস ভাভরিঙ্কা। তিনবারের গ্র্যান্ড স্ল্যামজয়ী এই তারকাকে হারিয়ে প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামের সেমি-ফাইনালে জায়গা করে নেন অস্ট্রিয়ান জেভেরেভ।

বৃহস্পতিবার পুরুষ এককের অন্য সেমি-ফাইনালে দেখা মিলবে দুই জায়ান্টের লড়াই। রেকর্ড ২০ বার গ্র্যান্ড স্ল্যামজয়ী ফেদেরার ও অস্ট্রেলিয়ান ওপেনের রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ মুখোমুখি।

এদিকে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের নারী এককের সেমিতে জায়গা করে নিয়েছেন রোমানিয়ার সিমোনা হালেপ ও স্পেনের গার্বিনে মুগুরুসা। আরেক সেমিতে মুখোমুখি হচ্ছেন- অ্যাশলি বার্টি ও সোফিয়া কেনিন।

এ সম্পর্কিত আরও খবর