১৯ পয়েন্টে এগিয়ে লিভারপুল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 22:57:03

জানুয়ারি শেষ না হতেই ৭০ পয়েন্ট সংগ্রহ করে ফেলেছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে এখন তারা পরিষ্কার ১৯ পয়েন্টে এগিয়ে। তাই সবাই এবারের লিগ ট্রফি অ্যানফিল্ডের শোকেসেই দেখতে শুরু করেছেন।

কিন্তু কোচ ইয়ুর্গেন ক্লপ তৃপ্তির ঢেঁকুর তুলতে নারাজ। জার্মান এ কোচের ভাষায়, ‘এখনো যে কোনো কিছুই করা হয়নি।’ শিরোপা নিশ্চিত না হওয়া পর্যন্ত আত্ম-তৃপ্তিতে ভুগতে চান না এ ফুটবল গুরু।

বুধবার রাতে ইংলিশ লিগে আরো একটি জয় তুলে নিল লিভারপুল। ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে হারিয়ে দিল তারা ২-০ গোলে। এ জয় দিয়ে শিরোপার আরো কাছে চলে গেল দ্য রেড শিবির।

এনিয়ে লিগ ট্রফি জয়ের দৌড়ে ২৪ ম্যাচের ২৩টিতেই জিতে অজেয় রইয়ে গেল  অপ্রতিরোধ্য হয়ে উঠা লিভারপুল। জয়রথের দুরন্ত ছুটে চলা অব্যাহত রেখে সব মিলিয়ে লিগে এখন তারা অপরাজিত টানা ৪১ ম্যাচ ধরে। ১৯৯০ সালের পর দেশের শীর্ষ টুর্নামেন্টে টানা ১৫ ম্যাচ জিতল দ্য অ্যান্ডফিল্ড শিবির।

ম্যাচের ৩৫তম মিনিটে পেনাল্টি থেকে লিভারপুলকে গোল উপহার দেন মিশরীয় ফুটবল রাজপুত্র মোহাম্মদ সালাহ। ৫২তম মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করেন অক্সলেড-চ্যাম্বারলেইন।

২৪ ম্যাচে ২৩ জয় আর এক ড্র নিয়ে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে এখন লিভারপুল। সমান ম্যাচে ১৬ জয়, তিন ড্র ও পাঁচ হারে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৫১ পয়েন্ট।

এ সম্পর্কিত আরও খবর