পাকিস্তান সফরে সাঙ্গাকারার এমসিসি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 10:16:11

ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে দল পাঠাচ্ছে এমসিসি (মেরিলিবোন ক্রিকেট ক্লাব)। আন্তর্জাতিক ক্রিকেট দলগুলোকে পাকিস্তান সফরে উৎসাহ দিতেই তাদের এ বিশেষ সফরের আয়োজন।

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তান সফর থেকে নিজেদের গুটিয়ে নেয় বিশ্বের ক্রিকেট পরাশক্তিগুলো। তবে এক দশক পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। শ্রীলঙ্কার পর দেশটি সফর করে আসল বাংলাদেশও।

পাকিস্তান ক্রিকেটের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতেই আসন্ন এ সফরের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেটের আইন প্রণয়নকারী এ সংস্থা।

দলের নেতৃত্বে থাকছেন শ্রীলঙ্কান গ্রেট ও বর্তমান এমসিসি প্রেসিডেন্ট কুমার সাঙ্গাকারা। দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের সাবেক পেসার আজমল শাহজাদ। এমসিসি-র প্রধান নির্বাহী গাই ল্যাভেন্ডার থাকবেন টিম ম্যানেজার হিসেবে।

এমসিসি দলের হয়ে পাকিস্তান সফরে যাচ্ছেন ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার রবি বোপারা। মূল দলের বাইরে থাকছেন আরো তিনজন ক্রিকেটার। তবে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার প্রতিশ্রুতি দেওয়ায় ইংল্যান্ডের সামিট প্যাটেল, লিয়াম ডসন ও সাসেক্সের ফিল সল্ট একটি করে ম্যাচ খেলবেন।

১৩-১৯ ফেব্রুয়ারির মধ্যে এমসিসি দল পাকিস্তান সফরে তিনটি ম্যাচ খেলবে। দুটি ম্যাচ হবে পিএসএল ফ্র্যাঞ্চাইজি লাহোর কালান্দার্স ও মুলতান সুলতানসের বিপক্ষে। বাকি ম্যাচটি হবে পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস নর্দানার্সের বিপক্ষে।

এমসিসি স্কোয়াড: কুমার সাঙ্গাকারা (ক্যাপ্টেন), রবি বোপারা, মাইকেল বুর্গেস, অলিভার হ্যানন-ডালবি, ফ্রেড ক্লাসেন, মাইকেল লিস্ক, অ্যারন লিলি, ইমরান কাইয়ুম, উইল রোডস, সাফিয়ান শরিফ, রোয়েলফ ফন ডার মারউই ও রস হুইটলি।

এ সম্পর্কিত আরও খবর