মাঠে নেমেই ইতিহাস রস টেলরের

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 23:54:22

মাঠে নেমেই নতুন এক রেকর্ড গড়লেন তিনি। বে ওভালে ভারতের বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে খেলতে নেমেই নতুন এক কীর্তি গড়লেন রস টেলর। নিউজিল্যান্ডের প্রথম আর বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেললেন শততম ম্যাচ।

ইতিহাস জানাচ্ছে এর আগে কোনো কিউই ক্রিকেটার এমন রেকর্ড গড়তে পারেননি। এরপরই রয়েছেন মার্টিন গাপটিল, খেলেছেন ৮৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ।

পুরুষদের ক্রিকেটে টেলর তৃতীয় ক্রিকেটার, যিনি ১০০ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছেন মাঠে। তার ওপরে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক (১১৩) ও ভারতের রোহিত শর্মা (১০৮)।

এমন অভিজাত মাইলফলকে পা রেখে রস টেলর রোববার বলছিলেন, ‘এটা আমার ও আমার পরিবারের জন্য একটা গর্বের মুহূর্ত। নিউজিল্যান্ডের নারী ক্রিকেটার সুজি বেটিস প্রথম এই মাইলস্টোনে পৌঁছেছে। ওর সঙ্গে যোগ দিতে পারা নিঃসন্দেহে গৌরবের।’ এদিন টেলরের হাতে স্মারক টুপি তুলে দেন সতীর্থ মার্টিন গাপটিল।

আরেকটি অর্জন হাতছানি দিচ্ছে রস টেলরকে। ওয়েলিংটনে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামলে ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন সংস্করণেই দেশের হয়ে ১০০ ম্যাচ খেলার রেকর্ড গড়বেন। এমন কীর্তি নেই বিশ্বের আর কোনো ক্রিকেটারের।

৯৯ টেস্টে দাঁড়িয়ে এই ব্যাটসম্যান। এর আগেই খেলেছেন ২২৮টি ওয়ানডে। রোববার টি-টোয়েন্টিতে হয়ে গেল শততম ম্যাচ। এবার টেস্টেও সেই মাইলফলকের অপেক্ষায় টেলর।

এ সম্পর্কিত আরও খবর