পাকিস্তান সফরের আগে লিটনের ব্যাটেও সেঞ্চুরি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 18:21:32

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডের ম্যাচটাকেই প্রস্তুতি পর্ব বানিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। কারণ পাকিস্তানে টেস্ট মিশনের আগে আলাদা করে কোন প্রস্তুতি পর্ব ছিল না। এ অবস্থায় স্বস্তির খবর হলো রাওয়ালপিন্ডি টেস্টের আগে সাফল্য পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। মঙ্গলবার দেশ ছাড়ার আগে স্বস্তি পেলেন প্রায় সবাই!

তামিম ইকবাল করেছেন ট্রিপল সেঞ্চুরি। শতরান পেয়েছেন মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদও।

সোমবার শতরান এসেছে লিটন দাসের ব্যাট থেকেও। প্রথম ইনিংসে গোল্ডেন ডাক পেলেও প্রস্তুতির শেষ সুযোগটা কাজে লাগালেন তিনি। তার অপরাজিত শতরানেই দক্ষিণাঞ্চলের বিপক্ষে ম্যাচ বাঁচাল উত্তরাঞ্চল।

চট্টগ্রামে বিসিএলে প্রথম রাউন্ডের ম্যাচে শেষ দিনে জিততে ৪৩২ রান দরকার ছিল উত্তরাঞ্চলের। হাতে ১০ উইকেট। কিন্তু ৪ উইকেটে তারা ২৭৮ রান করতেই ড্র মেনে নেয় দুই দল।

দ্বিতীয় ইনিংসে লিটন অপরাজিত থাকলেন ১০৩ রানে।

এদিন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪৫৪ রানের মিশন ইমপসিবল টার্গেটের সামনে বিনা উইকেটে ২২ রানে দিন শুরু করেছিল উত্তরাঞ্চল। এরমধ্যে তৃতীয় উইকেটে জুনায়েদ সিদ্দিকের সঙ্গে ১২৫ রানের জুটি গড়েন লিটন।

১২৭ বলে ৬১ রান করে ফিরেন জুনায়েদ। তারপর অধিনায়ক নাঈম ইসলামের সঙ্গে অবিচ্ছিন্ন ৭৯ রানের জুটি গড়েন লিটন। ৭২ বলে ৪৩ রান করেন নাঈম। ২২৮ মিনিট ক্রিজে ছিলেন লিটন। শেষ ১৬৮ বল খেলে ৯টি চার ও ২ ছক্কায় ১০৩ রান তুলেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ১৫ নম্বর সেঞ্চুরি। এদিনই ৫ হাজার রানের মাইলফলকে পা রাখেন এই ব্যাটসম্যান।

তবে ম্যাচসেরা ৬ উইকেট নেওয়া পেসার শফিউল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর-

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ২৬২/১০
উত্তরাঞ্চল ১ম ইনিংস: ২০৭/১০
দক্ষিণাঞ্চল ২য় ইনিংস: ৩৯৮/৩ ইনিংস ঘোষণা
উত্তরাঞ্চল ২য় ইনিংস: (লক্ষ্য ৪৫৪) ৮১ ওভারে ২৭৮/৪ (মিজানুর ২৯, রনি ৭২, জুনায়েদ ৬১, লিটন ১০৩*, নাঈম ৪৩, তানবীর ১*; আল আমিন হোসেন ১/৩৯, রাজ্জাক ২/৬৬, মাহমুদউল্লাহ ১/১৫)
ফল: ম্যাচ ড্র
ম্যাচসেরা: শফিউল ইসলাম

এ সম্পর্কিত আরও খবর