ওয়ানডেতে উইলিয়ামসনের বদলি চ্যাপম্যান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 03:53:58

কাঁধের চোটটা এখনো ঠিক হয়নি কেন উইলিয়ামসনের। এ কারণেই ভারতের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে খেলতে পারবেন না নিউজিল্যান্ডের এ অধিনায়ক।

উইলিয়ামসনের অনুপস্থিতিতে কিউইদের নেতৃত্ব দিবেন টম লাথাম। আর তার শূন্য জায়গাটা পূরণ করবেন মার্ক চ্যাপম্যান।

এক্স-রে রিপোর্টে গুরুতর কোনো সমস্যা ধরা পড়েনি। এখন ধারণা করা হচ্ছে, মাউন্ট মঙ্গানুইয়ে ১১ ফেব্রুয়ারি মাঠে গড়াতে যাওয়া সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলার লক্ষ্য নিয়ে অনুশীলনে নামবেন উইলিয়ামসন।

টিম ফিজিও বিজয় বল্লভ এক বিবৃতিতে জানান, ‘ফিট হওয়ার জন্য এখন না খেলাই উইলিয়ামসনের জন্য উত্তম। আগামী কয়েক দিন কাঁধের চোট বাড়ানোর কোনো ঝুঁকি নিবেন না তিনি। তবে সপ্তাহ জুড়ে ফিটনেসে ট্রেনিং সেশন চালিয়ে যাবেন। ব্যাটিং শুরু করবেন শুক্রবার। যাতে আগামী মঙ্গলবার তৃতীয় একদিনের ম্যাচে খেলতে পারেন।

উইলিয়ামসনের ইনজুরি নিজেকে মেলে ধরার সুযোগ হয়ে এসেছে চ্যাপম্যানের সামনে। গত সপ্তাহেই ক্রাইস্টচার্চে ভারত এ দলের বিপক্ষে প্রথম চার দিনের ম্যাচে ফার্স্ট-ক্লাস সেঞ্চুরি হাঁকিয়ে নির্বাচকদের নজর কেড়েছেন হংকং-র সাবেক এ ব্যাটসম্যান।

এর আগে ভারত এ দলের বিপক্ষে ৩-২ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পথে সেঞ্চুরি হাঁকিয়ে ছিলেন ২৫ বছরের চ্যাপম্যান।

নিউজিল্যান্ডের হয়ে সর্বশেষ খেলে ছিলেন চ্যাপম্যান দুই বছর আগে। এই সিরিজ দিয়েই জাতীয় দলে ফিরলেন বাঁ-হাতি এ ব্যাটসম্যান। ইংল্যান্ডের বিপক্ষে তার অভিষেক সিরিজ ছিল খুবই বাজে। তার সংগ্রহ ছিল মাত্র ১, ৮ ও ০।

ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি খেলার সময় চোট পান উইলিয়ামসন। পরে সিরিজের বাকি দুটি ম্যাচে দর্শক হয়ে ছিলেন। তার বদলে দলকে নেতৃত্ব দেন টিম সাউদি।

হ্যামিল্টন ও অকল্যান্ডে প্রথম দুই ওয়ানডে হবে ৫ ও ৮ ফেব্রুয়ারি।

এ সম্পর্কিত আরও খবর