১৫ পয়েন্টে এগিয়ে পিএসজি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 21:27:07

চোটের জন্য মাঠের লড়াইয়ে ছিলেন না নেইমার। তবে তার অভাবটা অনুভব করেনি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কষ্ট করে হলেও নঁতের বিপক্ষে ২-১ গোলের জয় ছিনিয়ে নিয়েছে ফরাসি এ জায়ান্ট ক্লাব।

ঘাম ঝরানো এ জয়ে ফরাসি লিগ ওয়ান শিরোপা জয়ের দৌড়ে বর্তমান চ্যাম্পিয়নরা এগিয়ে গেছে পরিষ্কার ১৫ পয়েন্টে। ২৩ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে এখন পিএসজি। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা অলিম্পিক মার্সেইয়ের সংগ্রহ ৪৩ পয়েন্ট। ১ নভেম্বর ডিজনের কাছে হারের পর গত ১১ লিগ ম্যাচে দশম জয় তুলে নিল প্যারিসের এ জায়ান্ট ক্লাব।

নঁতের মাঠে ম্যাচের ২৯তম মিনিটে পিএসজি-কে লিড এনে দেন মাউরো ইকার্দি। ৫৭তম মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করে ফেলেন থিলো কেহরার। ৬৮তম মিনিটে প্রতিপক্ষ নঁতের হয়ে একটি গোল শোধ করেন মোজেস সাইমন।

আগের ম্যাচে চোট পেয়ে ছিলেন নেইমার। এ ম্যাচ খেলতে চেয়ে নিজের জন্মদিনটা আগেই পালন করে ফেলেন। কিন্তু পাঁজরের চোটের জন্য ছিটকে যান দল থেকে।

মন্তেপেলিয়ারের বিপক্ষে পুরো ম্যাচটা না খেলতে পেরে কোচ টমাস টাচেলের সঙ্গে অভিমান করে ছিলেন কাইলিয়ান এমবাপ্পে। কিন্তু এ ম্যাচের পুরোটা খেললেও কোনো গোলের দেখা পাননি এ বিশ্বকাপ জয়ী তারকা।

সবধরনের প্রতিযোগিতা মিলে টানা সপ্তম জয়ের নেপথ্যে অগ্রণী ভূমিকা রেখে গেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। আর্জেন্টাইন এ উইঙ্গারের ক্রস শট থেকে বল পেয়ে দলকে এগিয়ে দেন তার স্বদেশী ইকার্দি। পরে তারই নেওয়া কর্নার কিক থেকে জার্মান ডিফেন্ডার কেহরার ব্যবধান ২-০ তে নিয়ে যান।

সব ধরনের প্রতিযোগিতা মিলে চলতি মৌসুমে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করল পিএসজি। ইউরোপিয়ান লিগ ফুটবলে ম্যানচেস্টার সিটিই (১০২ গোল) কেবল তাদের চেয়ে বেশি গোল করেছে।

অন্য দিকে রিপ্লে ম্যাচে রো-শন উইলিয়ামসের আত্মঘাতি গোলে শ্রেয়সবারি টাউনকে ১-০ গোলে হারিয়ে এফএ কাপের পঞ্চম রাউন্ডে পৌঁছে গেছে লিভারপুল। পরের রাউন্ডে তাদের প্রতিপক্ষ চেলসি।

চমক জাগানিয়া গোল স্কোরিংয়ের রেকর্ড বাড়িয়ে চলেছেন এর্লিং ব্রাউট হাল্যান্ড। জানুয়ারিতে এসেই চার ম্যাচ খেলেই পেলেন আট গোলের দেখা। তবে তার দল বরুশিয়া ডর্টমুন্ড ২-৩ গোলে ওয়ের্ডার ব্রেমেনের কাছে হেরে বিদায় নিয়েছে জার্মান কাপ থেকে।

এ সম্পর্কিত আরও খবর