২৩ ক্যামেরায় টেন স্পোর্টসে মুমিনুলদের টেস্ট

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 04:22:17

প্রায় ১৩ ঘণ্টা ভ্রমণ শেষে রাওয়ালপিন্ডিতে এখন বাংলাদেশ ক্রিকেট দল। সকালে পাকিস্তানে পা দিয়েই অবশ্য বিশ্রামে আছে মুমিনুল হকের দল। একদিন অনুশীলন শেষে শুক্রবার সিরিজের প্রথম টেস্ট খেলতে মাঠে নামবে দল। সময়ের ঘড়ি বলছে দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

এই টেস্ট ম্যাচটির অফিসিয়্যালদের নাম ঘোষণা করেছে আইসিসি। রাওয়ালপিন্ডির টেস্টের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। ২০১৭ সালে লাহোরে বিশ্ব একাদশ টি-টোয়েন্টিতে ম্যাচ রেফারি ছিলেন তিনি। এ কারণেই পাকিস্তানে যেতে আপত্তি ছিল না ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই ক্রিকেটারের।

মাঠের আম্পায়ারের দায়িত্বে থাকবেন নাইজেল লং ও ক্রিস গ্যাফানে। পাকিস্তানে ৬টি ওয়ানডে ম্যাচে আম্পায়ার ছিলেন ইংলিশ আম্পায়ার লং। তবে ৩২ টেস্ট পরিচালনা করা গ্যাফানে এবারই প্রথমবারের মতো গেলেন পাকিস্তান সফরে। টিভি আম্পায়ারের দায়িত্বে মারাইস এরাসমাসেরও এটিই প্রথম পাকিস্তান সফর। চতুর্থ আম্পায়ার পাকিস্তানের শোজাব রাজা।

টেস্ট ম্যাচটি সম্প্রচার করবে টেন স্পোর্টস। জানা গেল, মাঠে ২৩টি ক্যামেরা বসিয়ে টেস্ট সম্প্রচার করবে তারা।

২৩টি ক্যামেরার মধ্যে দুটি সুপার-স্লো স্পিন ভিশন ক্যামেরা আর একটি আলট্রা হাই-স্পিড ক্যামেরা। ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস), হক আই বল ট্র্যাকিং, আলট্রা-মোশন ও স্টাম্প ক্যামেরাও থাকছে।

রাওয়ালপিন্ডি টেস্টে ধারাভাষ্য দেবেন- রমিজ রাজা, বাজিদ খান, ড্যানি মরিসন আর বাংলাদেশের প্রতিনিধি আতহার আলী খান ও শামীম চৌধুরী।

এ সম্পর্কিত আরও খবর