আফগানদের বিপক্ষে সিলেটে খেলবে জামাল ভূঁইয়ারা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-05 00:50:24

বাংলাদেশের ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্ব শেষ হয়নি। এখনো বাকি আছে চারটি ম্যাচ। যার তিনটি ম্যাচ ২০২০ সালে লাল-সবুজের প্রতিনিধিরা খেলবে নিজেদের মাঠে।

যার মধ্যে প্রথম ম্যাচটি মাঠে গড়াচ্ছে ২৬ মার্চ। প্রতিপক্ষ আফগানিস্তান। বিশ্বকাপ বাছাই পর্বের এই ম্যাচটি হতে যাচ্ছে সিলেট স্টেডিয়ামে।

ম্যাচটি হওয়ার কথা ছিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে। কিন্তু ২৬ মার্চ এখানেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বসবে শিশু-কিশোরদের মিলনমেলা। একারণেই ম্যাচটি সিলেটে নিয়ে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

সিলেটে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ আয়োজনে প্রাথমিকভাবে সায় দিয়েছে ফিফা। খুব শিগগিরই বিশ্ব ফুটবলের এ অভিভাবক সংস্থার প্রতিনিধি দল সিলেটের স্টেডিয়াম পরিদর্শনে যাবে। প্রতিনিধি দলের রিপোর্ট পেয়েই চূড়ান্ত অনুমোদন দিবে ফিফা। তবে বাফুফের বিশ্বাস, ফিফার কাছ থেকে চূড়ান্ত অনুমোদন মিলবে।

বিশ্বকাপ বাছাই পর্বের আট ম্যাচের চারটি ইতোমধ্যে খেলে ফেলেছে কোচ জেমি ডে-র বাংলাদেশ। আফগানিস্তান, ভারত, এবং ওমানের বিপক্ষে তিনটি অ্যাওয়ে ও কাতারের বিপক্ষে ঘরের মাঠে খেলেছে ক্যাপ্টেন জামাল ভূঁইয়ার দল। কিন্তু দলের সংগ্রহ মাত্র ১ পয়েন্ট। সাফল্য বলতে ভারতের মাটিতে ড্র।

এ সম্পর্কিত আরও খবর