ফিদে র‌্যাপিড রেটিং স্কুল দাবা প্রতিযোগিতার উদ্বোধন

বিবিধ, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 08:53:41

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এবং ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এয়ার ফিদে রেটিং স্কুল দাবা প্রতিযোগিতা শুরু হয়েছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় ক্রীড়া পরিষদের দাবা ক্রীড়া কক্ষে এ প্রতিযোগিতা শুরু হয়।

টুনার্মেন্টটির উদ্বোধন করেন ওয়ালটনের খেলা এবং ক্রীড়া বিভাগের প্রধান নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার।

স্কুলে অধ্যয়নরত সব ছাত্র-ছাত্রীদের জন্য এ প্রতিযোগিতায় অংশগ্রহণ উন্মুক্ত। দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রতিযোগিতার খেলা সুইস লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। আর বিজয়ীদের পুরস্কার হিসেবে দেওয়া হবে নগদ অর্থ ও ওয়ালটন সামগ্রী।।

স্কুলে অধ্যয়নরত সব ছাত্র-ছাত্রীদের জন্য এ প্রতিযোগিতায় অংশগ্রহণ উন্মুক্ত

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল বিন আনোয়ার বলেন, আমরা এই ধরনের প্রোগ্রামগুলোর সঙ্গে সব সময় ছিলাম, আগামীতেও থাকতে চাই। আজ প্রতিযোগিদের সংখ্যা অনেক বেশি। আমরা চেষ্টা করব এই প্রজেক্টকে আরো অনেকদূর নিয়ে যাওয়ার। এই ধরনের টুর্নামেন্ট যত বেশি হবে আমাদের দাবাবিদদের সংখ্যাও তত বাড়তে থাকবে।

বাংলাদেশ দাবা ফোরেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর হরমান মন্নিক দিপু বার্তা২৪.কমকে বলেন, সপ্তাহে ৫ দিন বাচ্চার স্কুলে ব্যস্ত থাকে। শুক্রবারের দিন বাচ্চাদের একটু বিনোদনের ব্যবস্থা হলো পাশাপাশি যারা ভালো খেলছে তাদের একটা প্র্যাকটিসের সুযোগ রইল।

তিনি বলেন, এখানে যেমন অনেক ভালো খেলোয়াড়রা আসে আবার নতুন খেলোয়াড়রাও আসছে। এই টুনার্মেন্টটা ৫ পর্বের হবে। এর আগে প্রথম পর্বটা হয়েছে। আজ দ্বিতীয় পর্ব হচ্ছে। ধাপে ধাপে বাকি তিন পর্ব হবে। এখান থেকে সেরা খেলোয়াড়দের বাছাই করা হবে।

এ সম্পর্কিত আরও খবর