পিন্ডিতে দ্বিতীয় দিনের সকালের সেশন সমান ভাগাভাগি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-23 19:36:53

রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে পাকিস্তানের স্কোর ২ উইকেটে ৯৫ রান। এই ইনিংসে এখনো বাংলাদেশের সংগ্রহ থেকে ১৩৮ রান দূরে দাঁড়িয়ে পাকিস্তান।

হিসেবের এই খেরো খাতা জানাচ্ছে- দ্বিতীয় দিনের প্রথম সেশনের এই পর্বের সম্মান উভয় দলের মধ্যে সমান ভাগাভাগি হয়েছে। এই পর্বে বাংলাদেশের বোলিং তারকা আবু জায়েদ রাহি। সকালের সেশনে পাকিস্তানের পতন হওয়া দুটি উইকেটই শিকার করেছেন বাংলাদেশি এই পেসার।

সকালের শুরুটা হলো বাংলাদেশের মনমতো। ক্যারিয়ারের শুরুর দুই টেস্টে দুটি সেঞ্চুরি হাঁকানো পাকিস্তানের ওপেনার আবিদ আলি তার তৃতীয় টেস্টে এসে শূন্য রানের দেখা পেলেন। রাহির প্রথম ওভারেই আবিদ আলি অফস্ট্যাম্পের বাইরে পিচ হওয়া বলে শটস খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরলেন।

দ্বিতীয় উইকেট জুটিতে আরেক ওপেনার শান মাসুদ ও পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলি ভালো প্রতিরোধ গড়ে তোলেন। দুজনে মিলে যোগ করেন ৯১ রান। ৫৯ বলে ৩৪ রান করে উইকেটে পুরোদস্তুর সেট হয়ে আজহার আলি ফিরলেন সেই আবু জায়েদ রাহির বলে। শরীর থেকে অনেক বাইরের নিরীহ দর্শন বলে কাট করতে গিয়ে আজহার আলি স্লিপে ক্যাচ দিলেন। নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচটা জমে উঠতেই সকালের সেশনে দ্বিতীয়বারের মতো আনন্দের দেখা মিলল বাংলাদেশ শিবিরে।

দিনের প্রথম সেশনে রুবেল হোসেন ও এবাদত হোসেন-এই দুই পেসার একটু খরুচে ছিলেন। এবাদত ৬ ওভারে দেন ৩৫ রান। রুবেলের ৫ ওভারে ব্যয় ২৫ রান। স্পিনার তাইজুল ইসলাম তার ৬ ওভারে কোনো সাফল্য না পেলেও রান খরচায় ছিলেন কৃপণ। ৬ ওভারে ১ মেডেনসহ তার খরচা মাত্র ১১ রান।

পাকিস্তানি ওপেনার শান মাসুদ যেভাবে সামনে বাড়ছেন তাতে টেস্টে তৃতীয় সেঞ্চুরির স্বপ্নের একটা আবেশ ছড়িয়েই লাঞ্চে গেছেন তিনি। ৮৩ বলে ৯ বাউন্ডারিতে শান মাসুদ খেলছিলেন অপরাজিত ৫৯ রানে। তার সঙ্গী বাবর আজম শুরুর ১৪ বলে কোনো রান করতে পারেননি।

এ সম্পর্কিত আরও খবর