জোড়া সেঞ্চুরিতে এনামুলের রেকর্ড

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 08:48:15

সুযোগটা কাজে লাগালেন আফিফ হোসেন। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) সোমবার তুলে নিয়েছেন শতরান। তবে তাকে ছাপিয়ে আলোচনায় এনামুল হক বিজয়। তার ব্যাটে ফের শতরান। বিসিএলের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ম্যাচে জোড়া সেঞ্চুরি এসেছে তার ব্যাটে। তার সাফল্যে জয় পেলো দক্ষিণাঞ্চল।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে বিসিএলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ১০ উইকেটে জিতেছে দক্ষিণাঞ্চল।

পূর্বাঞ্চল দিয়েছিল ১৮৫ রানের লক্ষ্য। জবাবে দক্ষিণাঞ্চল সেই টার্গেট টপকে যায় এনামুল ও শাহরিয়ারের অবিচ্ছিন্ন ১৮৭ রানের উদ্বোধনী জুটিতে। এর আগে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ৩২৩ রান নিয়ে চতুর্থ ও শেষ দিন শুরু করেছিল পূর্বাঞ্চল। কিন্তু বাকি ৫ উইকেটে দলটি তুলে মাত্র ৩৭।

৯৩ রানে ছিলেন আফিফ। শতক পেতে ভুল করলেন না তিনি। ১৭৫ বলে ১৪ চার ও একটি ছক্কায় করেন ১১৫ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে পেয়ে যান পঞ্চম সেঞ্চুরি। মেহেদি হাসান নেন ৪টি উইকেট। সব মিলিয়ে ম্যাচে ৯টি। আব্দুর রাজ্জাক শিকার করেন ৩ উইকেট।

জবাবে নেমে এনামুলের ব্যাটে ঝড়। ১১১ বলে ১২ চার ও ৪ ছক্কায় ১০৯ রানে অপরাজিত থাকেন তিনি। যা কীনা প্রথম শ্রেণির ক্রিকেটে তার ২২তম শতক। প্রথম ইনিংসে তিনি করেন ১২৯ রান। দুই ইনিংসে শতক এই আসরে এবারই প্রথম করে দেখালেন কোন ব্যাটসম্যান।

অন্যপ্রান্তে শাহরিয়ার নাফীস অপরাজিত ৬৮ রানে। ১২০ বলে ৭ চার ও ২ ছক্কায় এই রান করেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর-

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ৪৮২/১০
পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৩০৬/১০
পূর্বাঞ্চল ২য় ইনিংস: ৯৫.২ ওভারে ৩৬০/১০ (পিনাক ১২১, আশরাফুল ২৮, ইয়াসির ৩, ইমরুল ১৬, নাসির ২২, আফিফ ১১৫, জাকির ৩১, সাকলাইন ১১, হাসান ০, রেজাউর ১, নোমান ০*; মেহেদি ৪/৮৮, রাজ্জাক ৩/১৩১, কামরুল ১/২৭)।
দক্ষিণাঞ্চল ২য় ইনিংস: ১৮৭/০ (শাহরিয়ার ৬৮*, এনামুল ১০৯*)
ফল: দক্ষিণাঞ্চল ১০ উইকেটে জয়ী
ম্যাচসেরা: মেহেদি হাসান

এ সম্পর্কিত আরও খবর