আইসিসির যুব বিশ্বকাপ দলে তিন টাইগার ক্রিকেটার

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 02:23:35

গোটা বিশ্বকে অবাক করে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। গত রোববার ফাইনালে তারা হারায় শক্তিশালী ভারতীয় দলকে। সেই সাফল্যের রেশ থাকতেই এবার সুখবর- আইসিসি যুব বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেলেন চ্যাম্পিয়ন বাংলাদেশের তিন ক্রিকেটার।

সম্মানজনক সেই একাদশে আছেন তিন জুনিয়র টাইগার-আকবর আলী, মাহমুদুল হাসান ও শাহাদাত হোসেন। দলে রয়েছেন রানার্সআপ ভারতেরও তিন ক্রিকেটার-যশ্বসী জয়সাওয়াল, রবি বিষ্ণুই ও কার্তিক তিয়াগি।

আকবরের দুর্দান্ত ইনিংসেই ফাইনালে জয় পেয়েছে বাংলাদেশ। ঠান্ডা মাথায় ব্যাটিং ও উইকেট কিপিংয়ে ছয় ডিসমিসালে উঠে আসেন আলোচনায়। নেতৃত্ব দিয়েও মুগ্ধ করলেন তিনি। তার পথ ধরে জায়গা মিলেছে একাদশে। তিনিই দলের অধিনায়ক।

অন্যদিকে সেমি-ফাইনালে দুর্দান্ত শতরানে দলকে জয় এনে দেন মাহমুদুল। ৪৬ গড়ে টুর্নামেন্টে তার ব্যাট থেকে এসেছে ১৮৪ রান। শাহাদাতও খেলেছেন দুর্দান্ত ক্রিকেট। ১৩১ গড়ে করেন ১৩১ রান। মানে ফাইনাল ছাড়া আউটই হননি।

টুর্নামেন্টে সর্বোচ্চ চারশ রান করে ভারতের ওপেনার জয়সাওয়াল রয়েছেন একাদশে। সঙ্গে আফগানিস্তানের ইব্রাহিম জাদরান। যিনি করেন ২৮৬ রান। এরপরই আছেন শ্রীলঙ্কার রবিন্দু রাসান্থা। অললাউন্ডার হিসেবে দলে রাখা হলো ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার নিম ইয়ং। দলে দুই লেগ স্পিনার- ভারতের বিষ্ণুই ও আফগানিস্তানের শফিকুল্লাহ গাফারি।

ভারতের পেসার কার্তিক তিয়াগির সঙ্গে রয়েছেন উইন্ডিজের জায়ডেন সিয়ালেস।

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল-

যশ্বসী জয়সাওয়াল, ইব্রাহিম জাদরান, রবিন্দু রাসান্থা, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন, নিম ইয়ং, আকবর আলী, শফিকুল্লাহ গাফারি, ববি বিষ্ণুই, কার্তিক তিয়াগি ও জায়ডেন সিয়ালেস।

দ্বাদশ খেলোয়াড় : অকিল কুমার।

এ সম্পর্কিত আরও খবর