এবার ভারতকে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 23:41:41

টি-টোয়েন্টি সিরিজে ভারতের কাছে হোয়াইওয়াশ হয়েছিল নিউজিল্যান্ড। এবার উল্টো ভারতকে হোয়াইটওয়াশের তেতো স্বাদ উপহার দিল কিউইরা। মাউন্ট মঙ্গানুইয়ে তৃতীয় ওয়ানডেতে বিরাট কোহলিরদের ৫ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। ৩০ বছরেরও অধিক সময় পর মধ্যে এই প্রথম ওয়ানডেতে ভারতকে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড।

নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৯৬ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়েও লাভ হয়নি ভারতের। জবাবে ৫ উইকেটের বিনিময়েই ৩০০ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

১৭ বল হাতে রেখে কেন উইলিয়ামসনরা ছিনিয়ে নিয়েছে দুরন্ত এ জয়। সুবাদে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতকে ৩-০ ব্যবধানে ধবলধোলাই করে মধুর প্রতিশোধ নিয়েছে নিউজিল্যান্ড।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি ভারতের। ৬২ রানেই হারিয়ে ফেলে তারা ৩ উইকেট। পরে শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল এসে দলের ব্যাটিং লাইন-আপের হাল ধরেন।

১১৩ বলে ৯ বাউন্ডারি ২ ছক্কায় ১১২ রানের দাপুটে এ ইনিংস খেলেন রাহুল। ক্যারিয়ারে এটি তার চতুর্থ ওয়ানডে সেঞ্চুরি। শ্রেয়াস আইয়ার ৬২, মনিশ পান্ডে ৪২ ও পৃ্থ্বী শ ৪০ রান যোগ করেন দলীয় স্কোরে।

নিউজিল্যান্ডের হামিশ বেনেট ৬৪ রান খরচায় শিকার করেন ৪ উইকেট।

মার্টিন গাপটিল (৬৬), ম্যাচ সেরা হেনরি নিকোলস (৮০) ও কলিন ডি গ্র্যান্ডহোমের (৫৮) ব্যাটে ম্যাচ নিজেদের করে নেয় সিরিজের আয়োজকরা। সিরিজ সেরা রস টেলরের ব্যাট থেকে এ ম্যাচে আসে মাত্র ১২ রান।

ভারতের হয়ে ৪৭ রান দিয়ে ৩ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল।

এ সম্পর্কিত আরও খবর