পহেলা ফাল্গুনে মুশফিকের আগুনে ব্যাটিং

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 02:37:09

ফের কথা বলল মুশফিকুর রহিমের ব্যাট। দাপুটে ব্যাটিং ঝলক দেখিয়ে বাংলাদেশ ক্রিকেটের এ সুপারস্টার ব্যাটসম্যান পেলেন দুরন্ত এক সেঞ্চুরি। পহেলা ফাল্গুনে বলতে গেলে আগুন ঝরালেন ব্যাট থেকে। শতক হাঁকিয়ে সাবেক এ টাইগার অধিনায়ক প্রমাণ করলেন। পাকিস্তান সফরে যাননি তাতে কী! জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য শতভাগ প্রস্তুত তিনি।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুশফিক খেললেন ১৪০ রানের অনন্য এক ক্রিকেটীয় ইনিংস। ওয়ানডে মেজাজে খেলে ক্যারিয়ারের ১১তম ফার্স্ট ক্লাস শতক হাঁকাতে খরচ করেছেন ১৫৭ বল। যাতে ছিল ১৬টি বাউন্ডারি ও এক ছক্কার মার। কিন্তু সেঞ্চুরি পান তিনি ১১৬ বলেই। স্নায়ুক্ষয়ী ৯৯ রান থেকে তিন অঙ্কের ম্যাজিক্যাল স্কোরে পৌঁছে যান ৬৪তম ওভারে হাসান মাহমুদের প্রথম বলে ওভার বাউন্ডারি মেরে।

মুশফিক সেঞ্চুরি হাঁকালেও স্পিন জাদু নিয়ে প্রতিরোধ গড়ে তুলেন নাঈম হাসান। একাই উপড়ে দেন ৮ উইকেট। যে কারণে মুশফিকের দল তেমন বড় সংগ্রহ গড়তে পারেনি। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচে প্রথম দিনে তার দল উত্তরাঞ্চল প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ২৭২ রানে।

নাঈম ইসলাম ৩১, সানজামুল ইসলাম ২৯, রনি তালুকদার ২৮ ও মাহিদুল ইসলাম অঙ্কন যোগ করেন ২৯ রান।

পূর্বাঞ্চলের হয়ে নাঈম হাসান একাই শিকার করেন ৮ উইকেট। ১০৭ রান খরচ করে তৃতীয়বারের মতো ছুঁলেন আট উইকেট শিকারের কৃতিত্ব। বাকি দুই উইকেট নেন হাসান মাহমুদ।

দিনের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি পূর্বাঞ্চল। প্রথম ইনিংসে মাত্র ৩ রান তুলতেই দুই ওপেনার পিনাক ঘোষ ও মোহাম্মদ আশরাফুলকে হারিয়ে ফেলেছে তারা। উইকেট দুটি নিয়েছেন সানজামুল ইসলাম ও সঞ্জিত সাহা।

পূর্বাঞ্চল এখনো ২৬৯ রানে পিছিয়ে। হাতে আছে তাদের ৮ উইকেট।

এ সম্পর্কিত আরও খবর