ইংল্যান্ড ছেড়ে স্পেনে থিবো কর্তায়ো

ফুটবল, খেলা

  সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-15 03:04:46

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সেরা গোলকিপারের দিকে চোখ এবার রিয়াল মাদ্রিদ কর্তাদের। এরইমধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে-ইংল্যান্ড ছেড়ে স্পেনেই চলে যাচ্ছেন থিবো কোর্তোয়া। চেলসি থেকে রিয়ালে নাম লেখাবেন বেলজিয়ামের এই গোলকিপার। ইউরোপিয়ান গণমাধ্যমের খবর এ সপ্তাহে কাগজ-কলমের চুক্তিটাও হয়ে যাবে।

রিয়ালকে অবশ্য কোর্তোয়াকে পেতে খরচ করতে হচ্ছে হচ্ছে ৪০ মিলিয়ন ইউরো। এ ব্যাপারে দুই ক্লাবই একমতে এসেছে। আবার বেলজিয়ামের এই গোলকিপারও স্পেনে যেতে প্রস্তুত। এর আগে ধারে অ্যাতলেটিকো মাদ্রিদেও খেলেছেন তিনি।

চেলসিও বসে নেই। স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি এরইমধ্যে কোর্তোয়ার বিকল্প খুঁজতে শুরু করেছে। তাদের নিয়মিত গোলকিপার পিতর চেক এর অভাবটা কেউ পূরণ করতে পারছেন না। যিনি গত মৌসুমেই  লিভারপুলে নাম লিখিয়েছেন। এ অবস্থায় ডেনমার্কের গোলকিপার ক্যাপসার স্মাইকেলের এজেন্টের সঙ্গে যোগাযোগ রাখছে চেলসি।

কোর্তোয়াকে বিক্রি করে যে অর্থ মিলবে তা দিয়েই নতুন আরেকজন গোলকিপার পেতে চাইছে ইংলিশ প্রিমিয়ার লিগের এই ক্লাবটি। স্পেনের ক্লাবটিও অনেক হিসাব কষে দলে টানছে বেলজিয়ামের গোলকিপারকে। যিনি এবারের বিশ্বকাপের সেরা গোলকিপার হয়ে পেয়েছেন গোল্ডেন গ্লাভস। এই ফুটবলারটির দুর্দান্ত ফর্মে আছেন। আর বয়সটাও কম, মাত্র ২৬।

স্প্যানিশ পত্রিকা মার্কা জানাচ্ছে, কোর্তোয়ার স্ত্রী ইংল্যান্ড ছেড়ে স্পেনে সংসার পাততে প্রস্তুত। তিনিই নাকি কোর্তোয়াকে এ ব্যাপারে সবচেয়ে বেশি উৎসাহ দিচ্ছেন। দুই সন্তান নিয়ে মাদ্রিদে বাসা খুঁজতে শুরু করে দিয়েছেন তিনি। অবশ্য রিয়ালে তিনি সতীর্থ হিসেবে পেতে পারেন ইডেন হ্যাজার্ডকেও। যিনি তার জাতীয় দলের অধিনায়ক।

তবে কোর্তোয়া রিয়ালের সেরা একাদশে জায়গা পাবেন কীনা এনিয়ে সংশয় থাকছেই। কারণ কেইলর নাভাস দুর্দান্ত খেলছেন। এ অবস্থায় টিম ম্যানেজম্যান্ট দু'জন প্রথম সারির গোলকিপার নিয়ে মধুর সমস্যায় পড়তে পারে! বিশ্লেষকদের অনেকে বলছেন, এই ক্ষোভে হয়তো সান্টিয়াগো বার্নাব্যু ছাড়তে পারেন নাভাস!

এ সম্পর্কিত আরও খবর