বাফুফে সভাপতি পদে নির্বাচনে হঠাৎ তরফদারের ‘না’!

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 08:20:53

বছর দুয়েক ধরেই সরগরম ছিলেন তিনি। বাংলাদেশ ফুটবল অঙ্গনের নানা অনিয়ম নিয়ে ছিলেন সোচ্চার। প্রকাশ্যেই কাজী সালাউদ্দিনকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি পদে নির্বাচন করার কথাও জানান তিনি। কিন্তু হঠাৎ করেই সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন ক্রীড়াঙ্গনের পরিচিত মুখ তরফদার মো. রুহুল আমিন।

রোববার সন্ধ্যায় গুঞ্জন ছিল। সোমবার দুপুরেই নিশ্চিত খবর মিলল-বাফুফে সভাপতি পদে নির্বাচক করছেন না রুহুল আমিন। বর্তমান সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গে ফোনে কথা বলেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সোমবার রাজধানীর বনানীতে নিজ কার্যালয়ে দুপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে সেই কথাটাই শোনালেন জেলা ও বিভাগীয় ফুটবল সংগঠক পরিষদের চেয়ারম্যান এবং ফুটবল ক্লাব সমিতির চেয়ারম্যান তরফদার রুহুল আমিন।

বনানীতে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘দেখুন, বাফুফের নির্বাচনকে কেন্দ্র করে চরম অস্থিরতা তৈরি হয়েছে। কাজী সালাউদ্দিনের পক্ষের লোকজন আর আমার পক্ষের লোকজনও নানা ধরনের কথাবার্তা বলছেন। এ অবস্থায় মনে হচ্ছে সভাপতি পদে আমার নির্বাচন করাটা ফুটবলের জন্য শুভ হবে না। আমি সভাপতি পদে নির্বাচন করব না, এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত।’

আগামী এপ্রিলে বাফুফে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। তার আগে হঠাৎ কেন এমন সিদ্ধান্ত?

এমন প্রশ্নের মুখে তরফদার রুহুল আমিন বলেন, ‘নির্বাচন সবার গণতান্ত্রিক অধিকার। আমার সংগঠনের কেউ করলেও করতে পারে। আমি সভাপতি পদে নির্বাচন না করলেও নির্বাচনী মাঠ ছাড়ছি না। কারা কোন পদে নির্বাচন করবে সেটা পরবর্তীতে ঠিক করব আমরা।’

সোমবারের এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাফুফের বর্তমান কমিটির সহ-সভাপতি মহিউদ্দিন মহিসহ জেলা ও বিভাগীয় ফুটবলের সংগঠক ও কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর