তানজিদের ঝড়ো শতকে লড়ছে বিসিবি একাদশ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 01:21:38

ভয়ঙ্কর শুরু। ঠিক তাই। সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে সকালে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে বিসিবি একাদশ। শুরুতেই স্বাগতিকদের কোণঠাসা করে ফেলেছিল জিম্বাবুয়ে। কিন্তু আকাশে সূর্য হেসে উঠতেই পথে ফেরে স্বাগতিকরা। শতরান তুলে নিয়েছেন তানজিদ হাসান তামিম।

এ রিপোর্ট লেখার সময় বুধবার বিসিবি একাদশের সংগ্রহ ৫৭ ওভারে ৫ উইকেটে ২৬৯ রান।

অথচ সকালে দলীয় ২০ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১১ রানে ফেরেন মোহাম্মদ নাঈম। তারপর চটজলদি সাজঘরের পথ ধরেন বিশ্বকাপ জয়ী যুবা মাহমুদুল হাসান জয় (১), শাহাদাত হোসেন (২) ও আকবর আলী (১)। ব্যাট হাতে ফ্লপ তিন ক্রিকেটার।

তবে পারভেজ হোসেন ইমন কিছুটা সময় লড়াই করেন। তার ব্যাট থেকে আসে ৩৪ রান।

তারপরই ঘুরে দাঁড়ায় বিসিবি একাদশ। দুর্দান্ত ব্যাট করেন অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার তানজিদ হাসান। সঙ্গে অধিনায়ক আল-আমিনের ব্যাটেও ছিল দাপট। তার ব্যাটেই পথে ফেরে স্বাগতিকরা। জিম্বাবুয়েকে জবাব দেয়।

তানজিদ তুলে নেন শতরান। এ রিপোর্ট লেখার সময় তার ব্যাটে ১১২। ৮৭ বলে ১০ চার ও ৫ ছক্কায় স্পর্শ করেন শতক। আল-আমিন ৯৪ রানে ব্যাট করছেন। এরইমধ্যে ষষ্ঠ উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে করেছেন ২০০ রান।

এর আগে ব্যাট করতে নেমে ৯০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯১ রানে ইনিংস ঘোষণা করে জিম্বাবুয়ে। বুধবার আর ব্যাট করতে নামেনি সফরকারীরা। কারণ টেস্ট ম্যাচের আগে বোলিং শক্তিটাও দেখে নিতে চেয়েছে জিম্বাবুয়ে।

সংক্ষিপ্ত স্কোর-

জিম্বাবুয়ে: ৯০ ওভারে ১ম ইনিংসে ২৯১/৭ (মাসভরে ৪৫, কাসুভা ৭০, মুদজিঙ্গানায়ামা ১৭, আরভিন ১০, মারুমা ৩৪, চাকাভা ১৩, মুতুমবোজি ০, মুম্বা ৫৪*, আইন্সলে ২৫*; শরিফুল ১/৪৫, আল-আমিন ২/৪০ ও শাহাদাত ৩/১৬)।

এ সম্পর্কিত আরও খবর