প্রস্তুতি ম্যাচে সালমাদের পাকিস্তান বধ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-10 12:46:24

প্রথম প্রস্তুতি ম্যাচটি খেলা হয়নি সালমা খাতুনদের। থাইল্যান্ডের মেয়েদের বিপক্ষে ওয়ার্ম-আপ ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায় বৃষ্টির কারণে। তবে পাকিস্তানের মেয়েদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আর বৃষ্টি বাধা হয়ে দাঁড়ায়নি।

ব্রিসবেনে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বিসমাহ মারুফের দলকে নাটকীয়ভাবে ৫ রানে হারিয়ে লাল-সবুজের প্রতিনিধিরা অনুশীলন পর্ব সারল সুখ স্মৃতি নিয়ে। মুর্শিদা খাতুনের ব্যাটিং নৈপুণ্যের পর জাহানারা আলম ও খাদিজা তুল কুবরার বোলিং ঝলকে প্রস্তুতি পর্ব জয় দিয়ে রাঙাল দেশের মেয়েরা।

প্রতিপক্ষ পাকিস্তান বলে কথা। জমে উঠা ম্যাচে এমন দুরন্ত জয় ছিনিয়ে নেওয়াটা সন্দেহ নেই আইসিসি উইমেনস টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে বাড়তি অনুপ্রেরণাই যুগিয়ে যাবে বাংলাদেশের মেয়েদের।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রানের পুঁজি গড়ে বাংলাদেশ। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল পাকিস্তানের মেয়েরা। কিন্তু জাহানারা ও খাদিজার বোলিং দাপটে ১৯.৪ ওভারে ১০৬ রানেই গুটি যায় পাকিস্তানের ইনিংস।

দলীয় ৭ রানে ওপেনার শামিমা সুলতানা ও ওয়ানডাউনে নামা সানজিদা ইসলামকে হারিয়ে বিপদেই পড়ে গিয়ে ছিল বাংলাদেশ। কিন্তু দলের বিপদের সময়ে ব্যাট হাতে দৃঢ়তা দেখাতে থাকেন মুর্শিদা খাতুন। ৩৮ বলে ৬ বাউন্ডারিতে ৪৩ রানের চমৎকার এক ক্রিকেটীয় ইনিংস খেলে দেশের লড়াকু পুঁজির ভিত গড়ে দেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। ফারজানা হক দলীয় স্কোরে যোগ করেন ২১ রান। নিগার সুলতানা করেন ১৩ করেন। ১৪ রানে অপরাজিত থেকে যান রিতু মনি।

পাকিস্তানের হয়ে দুটি উইকেট নেন আইমান আনোয়ার। এজন্য খরচ করেন তিনি ১২ রান। আর একটি করে উইকেট নেন আনাম আমিন, আলিয়া রিয়াজ ও সাদিয়া ইকবাল।

জয়ের জন্য ১১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জাহানারার পেস ঝড় আর খাদিজার স্পিন জাদু সামাল দিয়ে গিয়ে ৮৫ রানেই ৮ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। জাভেরিয়া খান ৪১ ও নিদা দার করেন ১৪ রান। শেষ দিকে আলিয়া রিয়াজ (১৮) ও ফাতিমা সানা (৯*) পাকিস্তানকে প্রায় জয়ের বন্দরে পৌঁছে দিয়ে ফেলে ছিলেন। কিন্তু জাহানারা তা হতে দেননি। শেষ ওভারে দুই উইকেট নিয়ে বাংলাদেশকে জয় উপহার দেন এ তারকা পেসার।

বাংলাদেশের জাহানারা ২২ রান দিয়ে শিকার করেন ৪ উইকেট। খাদিজা ৩টি ও সালমা খাতুন নেন ২টি উইকেট।

এ সম্পর্কিত আরও খবর