শুরুর ঘণ্টায় বাংলাদেশের দাপুটে বোলিং

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-29 00:42:17

টসে জিতে ব্যাটিং বেছে নেওয়া জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন বলছিলেন-নিরাপদে প্রথম সেশন পার করে দিতে চান। সেই লক্ষ্যের পথে ছুটতেই যেন ব্যাট হাতে শুরুতে চরম ডিফেন্সিভ পথ বেছে নিল জিম্বাবুয়ে। ম্যাচের শুরুর ঘণ্টায় জিম্বাবুয়ের স্কোরবোর্ডে জমা হলো ২৬ রান। উইকেট হারাল তারা একটি। এই সময়ে বাউন্ডারি এলো মাত্র তিনটি।

বাংলাদেশের শুরুর বোলিংটা বেশ হলো। দুই পেসার এবাদত হোসেন ও আবু জায়েদ রাহী ঠিক লাইন লেন্থে বল রেখে জিম্বাবুয়ের ওপেনারদের বেঁধে রাখেন। ম্যাচের প্রথম রান পেল জিম্বাবুয়ে পঞ্চম ওভারে। তাও আবার ওয়াইড বলে! ব্যাট হাতে প্রথম রান পায় জিম্বাবুয়ে ম্যাচের সপ্তম ওভারে।

আবু জায়েদ রাহী তার প্রথম স্পেলেই বাংলাদেশকে সাফল্য এনে দেন। জিম্বাবুয়ের ওপেনার কেভিন কাসুজা অফস্ট্যাম্পের বলে পয়েন্টে ক্যাচ তুলেন। নিচু হয়ে আসা সেই ক্যাচ দক্ষতার সঙ্গে নাঈম হাসান হাতে নিলেন। দলীয় ৭ রানে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে।

ম্যাচের ১১ ওভারের সময় বোলিংয়ে বদল আনে বাংলাদেশ। এবাদতের জায়গায় বল করতে আসেন স্পিনার নাঈম হাসান। এই ম্যাচে দুই স্পিনার ও দুই পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। সঙ্গে আছে সাত ব্যাটসম্যান। রাওয়ালপিন্ডি টেস্টে ছুটিতে থাকা মুশফিকুর রহিম টেস্টে ফিরেছেন এই ম্যাচে।

এ সম্পর্কিত আরও খবর