করোনাভাইরাসে স্থগিত টোকিও অলিম্পিকের স্বেচ্ছাকর্মীদের প্রশিক্ষণ

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 04:14:14

২০২০ টোকিও অলিম্পিকের স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ কার্যক্রম স্থগিত করেছে আয়োজকরা। গেমসের আয়োজক জাপানে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় পিছিয়ে গেল এ প্রশিক্ষণ কার্যক্রম।

শনিবার (২২ ফেব্রুয়ারি) থেকে গেমসের স্বেচ্ছাকর্মীদের প্রশিক্ষণ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস আতঙ্কে শুরুই করা গেল না কার্যক্রমটি। এখন নতুন করে সময়সূচি করা হবে। শুক্রবার এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করে বিশ্বের বৃহত্তম এ ক্রীড়া আসরের আয়োজক কমিটি।

বিবৃতিতে আরো জানানো হয়, প্রশিক্ষণ কার্যক্রম স্থগিত হলেও আসরের অন্যান্য প্রস্তুতিতে তার কোনো প্রভাব পড়বে না। এবং গেমস বাতিলের ব্যাপারে কোনো ধরনের চিন্তা-ভাবনাও করছে না আয়োজকরা।

করোনাভাইরাস, সার্স-কভ-২ সংক্রমণ রোধে জাপানের গৃহীত অপর্যাপ্ত কার্যক্রম প্রশ্নের মুখে পড়েছে। সংক্রমণ মহামারী আকার ধারণ করায় বিনিয়োগকারীরা দুশ্চিন্তায় ভুগছে, ২৪ জুলাই থেকে শুরু হতে যাওয়া অলিম্পিক গেমস না আবার পণ্ড হয়ে যায়।

গত বছরের শেষ দিকে চীনের মূল ভূখণ্ডে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। এখন ভাইরাসটি দাপট দেখিয়ে চলেছে অন্য আরো ২৮টি দেশে। জাপানে এখন পর্যন্ত মারা গেছেন তিনজন। আর আক্রান্ত হয়েছেন ৭০০ জনের অধিক। ইয়োকোহামায় ভেড়া প্রমোদ তরীতেই আছেন ৬০০ জনের অধিক আক্রান্ত যাত্রী। সারা বিশ্বে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজারের অধিক মানুষ। মারা গেছেন ২৩শ জনের অধিক। যার বেশির ভাগই চীনে।

এ সম্পর্কিত আরও খবর