রোমাঞ্চকর লড়াইয়ে শ্রীলঙ্কায় ধরাশায়ী উইন্ডিজ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-18 07:32:54

ওপেনার শাই হোপ (১১৫) সেঞ্চুরি হাঁকিয়ে ছিলেন। তার শতকে ওয়েস্ট ইন্ডিজ চ্যালেঞ্জিং স্কোরও গড়ে ছিল। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। আভিস্কা ফার্নান্ডো (৫০) ও দিমুথ করুনারত্নের (৫২) হাফ-সেঞ্চুরিতেই কাজের কাজ করে ফেলেছে শ্রীলঙ্কা। নাটকীয়তায় ভরা ও রোমাঞ্চকর প্রথম ওয়ানডেতে পাঁচ বল হাতে রেখেই ক্যারিবিয়ানদের এক উইকেটে হারিয়ে দিয়েছে স্বাগতিক লঙ্কানরা।

কলম্বোতে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৯ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। তিনটি উইকেট নেন ইসুরু উদানা।

জবাবে ৪৯.১ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯০ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা। আলজারি জোসেফ শিকার করেন ৩ উইকেট। দুটি করে উইকেট নেন কিমো পল ও হেইডেন ওয়ালশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে এখন শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর-

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ২৮৯/৭ (হোপ ১১৫, আমব্রিস ৩, ব্রাভো ৩৯, চেইস ৪১, পুরান ১১, পোলার্ড ৯, হোল্ডার ১২, পল ৩২*, ওয়ালশ ২০*; প্রদ্বীপ ১/৪২, থিসারা ১/৪০, উদানা ৩/৮২)।

শ্রীলঙ্কা: ৪৯.১ ওভারে ২৯০/৯ (আভিশকা ৫০, করুনারত্নে ৫২, পেরেরা ৪২, মেন্ডিস ২০, ম্যাথিউস ৫, ধনাঞ্জয়া ১৮, থিসারা ৩২, হাসারাঙ্গা ৪২*, উদানা ০, সান্দাকান ৩, প্রদ্বীপ ০* ; হোল্ডার ১/৪৪, পল ২/৪৮, জোসেফ ৩/৪২, ওয়ালশ ২/৩৮)।

ফল: শ্রীলঙ্কা ১ উইকেটে জয়ী।

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে শ্রীলঙ্কা ১-০ ব্যবধানে এগিয়ে

ম্যাচ সেরা: ওয়ানিন্দু হাসারাঙ্গা।

এ সম্পর্কিত আরও খবর