এবার বোল্ট ঝড়ে নাকাল কোহলিরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:53:30

ভারতের প্রথম ইনিংসে বল হাতে আগুন ছড়ান দুই পেসার। কাইল জেমিসন ও টিম সাউদি। এবার অতিথি দলের দ্বিতীয় ইনিংসে ঝড় তুলেছেন তারকা ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট। নাকানি-চোবানি খাওয়াচ্ছেন প্রতিপক্ষের তারকা ব্যাটসম্যানদের।

বোল্টের দাপট সামাল দিয়ে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ১৪৪ রানের স্কোর গড়েছে ক্যাপ্টেন বিরাট কোহলির দল। তবে হারিয়ে ফেলেছে তারা ৪টি মূল্যবান উইকেট। প্রথম ইনিংসে ১৬৫ রানে গুটিয়ে যাওয়ায় ভারত এখনো পিছিয়ে ৩৯ রানে। হাতে রয়েছে ৬ উইকেট।

হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন মায়াঙ্ক আগারওয়াল। ৯৯ বলে ৭ বাউন্ডারি ও এক ছক্কায় খেলেন ৫৮ রানের ইনিংস। কোহলি ১৯, পৃথ্বী শ ১৪ ও চেতেশ্বর পূজারা ১১ রান করে সাজঘরের পথ ধরেন। ব্যাটিংয়ে টিকে আছেন এখন আজিঙ্কা রাহানে (২৫* ব্যাটিং) ও হনুমা বিহারী (১৫* ব্যাটিং)।

নিউজিল্যান্ডের হয়ে ২৭ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন ট্রেন্ট বোল্ট। বাকি উইকেটটি যায় টিম সাউদির ঝুলিতে।

কিউই পেসারদের মতো দুরন্ত বোলিং করেন ভারতীয় পেসার ইশান্ত শর্মাও। ৬৮ রান দিয়ে একাই শিকার করেন ৫ উইকেট। তার সঙ্গে স্পিন ভেলকি দেখান রবিচন্দ্রন অশ্বিন। ৯৯ রানে তিনি নেন ৩ উইকেট।

ইশান্ত-অশ্বিনদের গড়া প্রতিরোধ সামাল দিয়েও কেন উইলিয়ামসনের হাফ-সেঞ্চুরির ওপর ভর করে প্রথম ইনিংসে ৩৪৮ রান সংগ্রহ করে ফেলেছে নিউজিল্যান্ড।

বোলিংয়ে চমৎকার পারফরম্যান্সের পর ব্যাট হাতেও নিজের জাত চেনান অভিষিক্ত পেসার কাইল জেমিসন। বল হাতে ৪ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে খেললেন ৪৪ রানের ইনিংস। দলীয় স্কোরে ৩৮ রান যোগ করা ট্রেন্ট বোল্ট পরে বল হাতেও ছিলেন উজ্জ্বল। সঙ্গে কলিন ডি গ্র্যান্ডহোমের ব্যাট থেকে আসে ৪৩।

তার আগে ওয়েলিংটনে প্রথম ইনিংসে ৫ উইকেটে ২১৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে স্বাগতিকরা।

এ সম্পর্কিত আরও খবর