আরো চার বছর ব্রাজিলের কোচ তিতে

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম   | 2023-08-24 22:15:12

শেষ পর্যন্ত কোচ বদলের খেলায় পা দেয়নি ব্রাজিল ফুটবল ফেডারেশন। তিতের ওপরই আস্থা রাখছেন দেশটির ফুটবল কর্তারা। লাতিন আমেরিকার আরেক দেশ আর্জেন্টিনা তাদের কোচ হোর্হে সাম্পাওলির সঙ্গে আগেই সম্পর্কের ইতি টেনেছে। কিন্তু বুধবার রাতে তিতের সঙ্গে নতুন করে চুক্তি করেছে ব্রাজিল। ২০২২ সালের কাতার বিশ্বকাপ পর্যন্ত তিনি থাকছেন ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের সঙ্গে।

যদিও রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল হতাশ করেছে। প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির দেখা হয়নি। নেইমাররা বেলজিয়ামের কাছে কোয়ার্টার-ফাইনালে হেরে বিদায় নেয় বিশ্বকাপ থেকে। তারপরই মনে হচ্ছিল তিতে চাকরি হারাচ্ছেন। কিন্তু বুধবার ব্রাজিল ফুটবল কনফেডারেশন জানিয়ে দিল-আরো চারবছর কোচ থাকছেন ৫৭ বছর বয়সী এই কোচ।

কাতার বিশ্বকাপ পর্যন্ত তার ওপর ভরসা থাকতে চায় বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবল খেলুড়ে দেশটি।

ব্রাজিলের হয়ে তিতের মিশন শুরু হয়েছিল ২০১৬ সালের জুনে। এরপর তার সাফল্যেটাও মন্দ নয়। ২৬টি ম্যাচ খেলে তার অধীনে জয় ২০টিতে। হার দুটি। আর ড্র বাকী চার ম্যাচ।

আরো চারবছর ব্রাজিলের ডাগআউটে থাকতে পেরে উচ্ছ্বসিত তিতে। বলছিলেন, ‘আমি অবশ্যই খুশি। রাশিয়াতে প্রত্যাশিত ফল পাইনি। কিন্তু এবার হাতে অনেক সময় থাকছে। দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়েই এগিয়ে যাবো। এই চ্যালেঞ্জে সফল হতেই হবে।’

এ সম্পর্কিত আরও খবর