বাংলাদেশের ক্যাচ মিসের মহড়ায় অস্ট্রেলিয়ার বিশাল সংগ্রহ

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 23:01:34

কিভাবে ক্যাচ ফেলতে হয় তার একটা ‘নজির’ তৈরি করল বাংলাদেশের নারী দল অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ম্যাচে। সব মিলিয়ে চারটি ক্যাচ মাটিতে ফেলেন বাংলাদেশের ফিল্ডাররা। ক্যাচ মিসের এই সুযোগ এবং বাংলাদেশের বাজে বোলিং-এই দুই’য়ের যোগফলে অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে জমা হলো ১৮৯ রানের বিশাল স্কোর।

টি-টোয়েন্টিতে এতো বেশি রান তাড়া করে জেতার রেকর্ড নেই বাংলাদেশের। আর তাই বলাই যেতে পারে বিশ্বকাপের মঞ্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ম্যাচে বোলিংয়েই সেঁধিয়ে গেল বাংলাদেশ! ১৮৯ রান তাড়া করে এই ম্যাচ জিততে হলে বাংলাদেশ নারী দলকে ব্যাট হাতে নাটকীয় কিছু করে দেখাতে হবে।

ক্যানবেরায় ফ্লাডলাইটের আলোর এই ম্যাচে টসে জিতে অস্ট্রেলিয়া ব্যাটিং বেছে নেয়। শুরু থেকেই অস্ট্রেলিয়া মারকাটারি ভঙ্গিতে ব্যাট চালায়। ৬ ওভারে কোনো ক্ষতি ছাড়া অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে জমা হয় ৫৩ রান। ১০.৪ ওভারে ১০০ রান পুরো হয় তাদের। ওপেনিংয়ে ১৫৩ রানের রেকর্ড জুড়ি গড়ে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টিতে এটিই তাদের ওপেনিং জুটির নতুন রেকর্ড।

১৭ নম্বর ওভারের শেষ বলে ম্যাচে প্রথম সাফল্য পায় বাংলাদেশ। সালমা খাতুনের এক ওভারে দুটো ক্যাচ মাটিতে পড়ার পর সেই ওভারের শেষ বলে অ্যালিসা হিলি আউট হলেন। কিন্তু ততক্ষণে মারকুটো এই ব্যাটার তুলে ফেলেছেন ৫৩ বলে ৮৩ রানের ঝলমলে ইনিংস। আরেক ওপেনার বেথ মুনিও ৫৮ বলে করলেন হার না মানা ৮১ রান।

ওয়ানডাউনে নেমে অ্যাসলে গার্ডনারের ব্যাট থেকে আসে ৮ বলে অপরাজিত ২২ রান।

দলের ছয় বোলারের সবাই পিটুনি খান। স্পিনার খাজিদা তুল কুবরা রান খরচায় সবাইকে ছাড়িয়ে যান। ২ ওভারে তার ব্যয় ২৯ রান। জাহানারা আলমের ৪ ওভারে খরচায় দাঁড়ায় ৪০ রান।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া নারী দল: ১৮৯/১ (২০ ওভারে; হিলি ৮৩, মুনি ৮১*, গার্ডনার ২২*; সালমা ১/৩৯)।

এ সম্পর্কিত আরও খবর