চাষবাসে মন দিলেন ধোনি

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 03:45:35

ক্রিকেট থেকে অনেক দিন ধরেই স্বেচ্ছা নির্বাসনে আছেন তিনি। বিশ্বকাপের পর সেই যে শুরু হয়েছে লুকোচুরি, তারপর মহেন্দ্র সিং ধোনি ধরা দিচ্ছেন না। পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন। প্রতিরক্ষা বাহিনীতে চাকরিও করেছেন। ফিটনেস ট্রেনিং করেছেন রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে। তারপরও ক্রিকেটে ফেরার সময় যেন হচ্ছে না ভারতীয় সাবেক এই অধিনায়কের।

তবে জল্পনা শেষে ফেরার জন্য প্রস্তুত হচ্ছেন মাহি। সব ঠিক থাকলে আইপিএল দিয়েই আসছে মাসে মাঠে ফিরবেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

তার আগে ধোনি মন দিয়ে আরেকটা কাজ করছেন- চাষবাস। ভুল শুনেনি-ক্রিকেট থেকে সাময়িক বিরতিতে ধোনি এখন মন দিয়েছেন চাষের কাজে। আইপিএল শুরুর আগে চাষবাসে ব্যস্ত এই তারকা ক্রিকেটার। নিজ শহর রাঁচিতে নিজের জমিতে পেঁপে ফলিয়েছেন ধোনি। আর পেপের ফলন ভালো হওয়ার পর এবার তরমুজ চাষের প্রক্রিয়া শুরু করেছেন মাহি। নিজ হাতেই চাষাবাস করে যাচ্ছেন তিনি।

অথচ ২০১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে হারের পর থেকে ধোনি ভারতীয় দলের জার্সিতে নামেননি মাঠে। বারবারই গুঞ্জন ছিল তিনি ফিরবেন। কিন্তু ফেরার নাম নেই। আবার বলা হচ্ছিল মাঠের বাইরে থেকেই সরে যাবেন। এখানেও নীরব তিনি।

এরমধ্যে গত জানুয়ারিতে বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে ধোনিকে। কিন্তু ক্রিকেটকে এখনই গুডবাই বলছেন না ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার। ২ মার্চ থেকে অনুশীলন শুরু করবেন তিনি। তার দল চেন্নাই কিংস তেমনই ইঙ্গিত দিয়েছে। এরপরই নেমে পড়বেন ২০ ওভারের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে।

এ সম্পর্কিত আরও খবর