ক্রাইস্টচার্চ টেস্টে অনিশ্চিত ইশান্ত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 16:31:44

ফের মাথাচাড়া দিয়ে উঠেছে গোড়ালির ইনজুরি। খেলা চালিয়ে নেওয়াটাই এখন কষ্টকর হয়ে দাঁড়িয়েছে ইশান্ত শর্মার জন্য। যে কারণে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে অনিশ্চিত হয়ে পড়েছেন ভারতের এ তারকা ফাস্ট বোলার। এখন দলে তার বদলে ঢুকতে পারেন উমেশ যাদব।

দিল্লিতে রঞ্জি ট্রফির ম্যাচ খেলতে গিয়ে ২০ জানুয়ারি গোড়ালিতে চোট পান ইশান্ত। এই চোট শুরু থেকেই কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজে তাকে খেলতে না দেওয়ার হুমকি দিয়ে এসেছে।

কিন্তু সে বাধা অতিক্রম করে প্রথম টেস্টে খেলেন ইশান্ত। আগুনে বোলিং করে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে পাঁচটি উইকেটও শিকার করেন। বাউন্স আর মুভমেন্ট দিয়ে কিউই ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করে ছাড়েন। কিন্তু বিপরীতে জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামি ঠিক নিজেদের মতো করে জ্বলে উঠতে পারেননি।

ইশান্ত খেলতে না পারলে সেটা হবে ভারতের জন্য বড় এক ধাক্কা। কেননা ২০১৮ সালের শুরু থেকে অ্যাওয়ে সিরিজে ভারতের সেরা বোলারের তকমাটা যে নিজের করে নিয়েছেন তিনি। কম তো নয়, ১৩ টেস্টে শিকার করেছেন ৫৩ উইকেট।

প্রথম টেস্টে সফরকারী ভারতকে গুড়িয়ে দিয়ে শনিবার (২৯ ফেব্রুয়ারি) ভোর সাড়ে চারটায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামছে নিউজিল্যান্ড।

এ সম্পর্কিত আরও খবর