বোল্ট ঝড়ে তছনছ অতিথি ভারত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 22:13:39

প্রথম ইনিংসে বোলিংয়ে ঝড় তুলে ছিলেন কাইল জেমিসন। তার দাপটের মাঝেও প্রথম ইনিংসে কোনোমতে ২৪২ রান তুলেছিল ভারত। কিন্তু দ্বিতীয় ইনিংসে বল হাতে জ্বলে উঠেছেন এবার ট্রেন্ট বোল্ট। তারকা এ কিউই পেসারকে সামলাতে গিয়ে আরো ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে গেছে ভারত।

ক্রাইস্টচার্চে দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৯০ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলেছে বিরাট কোহলির দল। কিন্তু তারপরও সফরকারীরা এগিয়ে আছে ৯৭ রানে। হাতে এখন লোয়ার-অর্ডারের ৪ উইকেট।

ভারতীয় ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে সর্বোচ্চ ২৪ রান সংগ্রহ করেন চেতেশ্বর পূজারা। ওপেনার পৃথ্বী শ ও ক্যাপ্টেন বিরাট কোহলি দুজনেই দলীয় স্কোরে যোগ করেন সমান ১৪ রান করে।

১২ রান খরচায় ৩ উইকেট শিকার করেন পেসার ট্রেন্ট বোল্ট। একটি করে উইকেট নেন টিম সাউদি, কলিন ডি গ্র্যান্ডহোম ও নেইল ওয়াগনার।

তার আগে বোলিংয়ে দাপট দেখিয়েছেন ভারতের বোলাররাও। কিউই ব্যাটিং লাইন-আপে আঘাত হেনেছেন ছন্দ খুঁজে পাওয়া মোহাম্মদ শামি ও জাসপ্রিত বুমরাহ। দুজনে মিলে স্বাগতিকদের প্রথম ইনিংস আটকে দিয়েছেন ২৩৫ রানে। যদিও কোনো উইকেট না হারিয়ে ৬৩ রান নিয়ে দ্বিতীয় দিনে খেলা শুরু করে নিউজিল্যান্ড।

হাফ-সেঞ্চুরি হাঁকান ওপেনার টম লাথাম (৫২)। টম ব্লান্ডেল ৩০, কলিন ডি গ্র্যান্ড হোম ২৬ ও নেইল ওয়াগনার তুলে নেন ২১ রান। অলরাউন্ড নৈপুণ্য দেখান জেমিসন। বল হাতে ঝড় তোলার পর ব্যাটিংয়েও দেখালেন ঝলক। তবে মাত্র ১ রানের জন্য মিস করেন হাফ-সেঞ্চুরি। ৬৩ বলে ৭ বাউন্ডারিতে খেলেন ৪৯ রানের দাপুটে এক ইনিংস।

মোহাম্মদ শামি ৪টি ও জাসপ্রিত বুমরাহ উইকেট নেন ৩টি। দুজনে খরচ করেন যথাক্রমে ৮১ ও ৬২ রান। ২২ রান দিয়ে দুটি উইকেট নেন রবিন্দ্র জাদেজা।

এ সম্পর্কিত আরও খবর