শীর্ষে জিদানের রিয়াল মাদ্রিদ

ফুটবল, খেলা

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 14:41:52

সুযোগ হাতছাড়া করার মধ্য দিয়ে প্রথম থেকেই জমে উঠেছিল এল ক্লাসিকো। গোলপোস্ট থেকে ফিরিয়ে দেওয়া আবার এগিয়ে যাওয়া নিয়েই শেষ হয় খেলার প্রথমার্ধ। অবশেষে দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে রিয়ালের ভিনিসিউস জুনিয়র ভেদ করেন বার্সার দেয়াল।

রোববার (২ মার্চ) বাংলাদেশ সময় রাত ২টায় সান্তিয়াগো বের্নাবেউয়ে শুরু হওয়া খেলায় ২-০ গোলে জিতেছে জিনেদিন জিদানের টপ টিম রিয়াল মাদ্রিদ। লীগে টানা চার জয়ের পর হারের তালিকায় গেলো শিরোপাধারী বার্সেলোনা।

ম্যাচের শুরু থেকে চলছিলো আক্রমণ পালটা আক্রমণ। তবে দুই দলের কেউই খুব একটা গোছানো আক্রমণ করতে পারেনি।

ম্যাচের প্রথম ভাগের ৩০ মিনিটে বার্সার হয়ে সুযোগ পায় মেসি। গ্রিজমানের কাছ থেকে পাওয়া সেই সুযোগ গিয়ে আটকা পড়ে গোলরক্ষকের হাতে। তার ঠিক ৩ মিনিট পরেই দুইবার ডি বক্স থেকে হেডের নিশানা লাগাতে পারেননি বেনজেমা।

দ্বিতীয়ার্ধের শুরুটা অনেকটা ভালো ছিলো বার্সেলোনার। পায়ে বল রেখে আক্রমণে যায় তবে ভাঙতে পারেনি রিয়ালের দেয়াল। এরপর ধীরে ধীরে আক্রমণে যায় রিয়াল। ম্যাচ সময় যখন ৫৫ মিনিট তখন ইসকোর বাঁকানো শট ঝাঁপিয়ে পড়ে কোনোমতে কর্নারের বিনিময়ে রক্ষা করেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

পড়ে ক্রুসের কাছ থেকে বল পেয়ে ভিনিসিউস জুনিয়রের গোলে ৭২তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। ৭৫তম মিনিটে মেসির সমতা আনার সুযোগ নষ্ট করে দেয় মার্সেলো ও ভারানের যৌথ চেষ্টা। সেই সাথে ১-০ তেই এগিয়ে থাকে রিয়াল।

শেষের দিকে অনেকটা হাল ছেড়ে দেয়ার মতই খেলছে বার্সেলোনা। খেলোয়াড়দের ধীর গতির কারণে এডিশনাল টাইমে রিয়ালকে ২-০ তে জয় এনে দেন মারিয়ানো দিয়াস।

এ সম্পর্কিত আরও খবর