মাশরাফিকে পেয়ে উচ্ছ্বসিত আশরাফুল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 00:11:35

শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের দল বদল। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দল বদলের আনুষ্ঠানিকতার শুরুতেই জানা গেল এবার মাশরাফি বিন মর্তুজা ও মোহাম্মদ আশরাফুল খেলছেন একই ক্লাবে। আর এই ব্যাপারটায় দারুণ উচ্ছ্বসিত আশরাফুল। অনেক দিন পর দুই বন্ধু থাকবেন একই ড্রেসিংরুমে।

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন আশরাফুল। এই দলে থাকছেন মাশরাফি।

মোহামেডান স্পোর্টিং ক্লাব ছেড়ে শেখ জামালে নাম লেখালেন আশরাফুল। যিনি স্পট ফিক্সিংয়ের নিষেধাজ্ঞা শেষে এখন নিয়মিত খেলছেন ঘরোয়া ক্রিকেটে। যদিও ধারাবাহিকভাবে মেলে ধরতে পারছেন না নিজেকে।

দল পাল্টালেন মাশরাফিও। আবাহনী ছেড়ে শেখ জামালে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। বন্ধুকে পেয়ে আশরাফুল গণমাধ্যমে বলছিলেন, ‘দেখুন, এবারই প্রথমবারের মত আমরা ডিপিএলে একসঙ্গে খেলব। আমরা দু'জন শুরু করেছিলাম অনূর্ধ্ব-১৭ ক্রিকেট দিয়ে। সেটা ২০০০ সালে এশিয়া কাপে। তারপর থেকে আমরা ঢাকা লিগে প্রতিপক্ষ হয়েই খেলেছি। এবারই এ লিগে একসঙ্গে খেলব আমরা। তাই খুবই ভালো লাগছে আমার।’

বিপিএলের দুই মৌসুম আশরাফুল ও মাশরাফি খেলেছেন একসঙ্গে। এবার ঢাকা লিগেও দেখা যাবে তাদের। তবে গতবার লিগে ভালো খেলতে পারেননি আশরাফুল। এবার নিজেকে প্রস্তুত করেছেন। পরিশ্রম করে কমিয়েছেন ওজন। চেষ্টার ত্রুটি নেই। আশরাফুল বলছিলেন, ‘গতবারের লিগে ভালো খেলতে পারেনি। তবে এবার নিজের সেরাটা দিয়েই চেষ্টা করব। আমাদের দলও ভালো হয়েছে। আশা করছি ব্যক্তিগতভাবে পারফর্ম করে দলের জয়ে অবদান রাখতে পারব আমি।’

এদিকে মঙ্গলবার দলবদলের প্রথমদিনে জানা গেল-বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার তানজিম হাসান খেলবেন আবাহনী লিমিটেডের হয়ে। পারভেজ হোসেন মোহামেডান স্পোর্টিং ক্লাবে। তাসকিন আহমেদ যোগ দিলেন একই দলে। দুই পেসার আবু জায়েদ চৌধুরী আর আবু হায়দারও খেলবেন মোহামেডানে। 

আগামী ১৫ মার্চ শুরু হবে ঢাকা প্রিমিয়ার লিগের নতুন আসর। সর্বশেষ দুই আসরেই দল বদল হয়েছে ‘প্লেয়ার্স বাই চয়েজ’-এ। এবার ক্লাব ও ক্রিকেটারদের সরাসরি চুক্তিতে হচ্ছে দল বদল। লিগের দল বদল চলবে ৪ ও ৫ মার্চ।

এ সম্পর্কিত আরও খবর