মুশফিককে ছাড়াই নামবে বাংলাদেশ!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 06:08:50

অনুরোধ কিংবা চাপ কোন কিছুতেই নিজের অবস্থান থেকে সরে দাঁড়ান নি তিনি। পাকিস্তান সফরে কিছুতেই যাবেন না মুশফিকুর রহিম। নিরাপত্তা শঙ্কা থাকায় সফর থেকে আগেই সরিয়ে নিয়েছেন নিজেকে। সন্ত্রাস কবলিত দেশটিতে তিনি সফর তিনি শঙ্কা ছিল তার পরিবারের। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বারবারই তার ওপর পরোক্ষ চাপ রেখেছে।

সবশেষ গুঞ্জন ছড়ায় পাকিস্তান সফরে না গেলে মুশফিক বাদ পড়তে পারেন জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে থেকে। তেমন কিছু অবশ্য হয়নি। মুশি খেলেছেন। তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি। তবে এটা নিশ্চিতই হয়ে গেল সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে তাকে ছাড়াই লড়বে টাইগাররা।

টিম ম্যানেজমেন্ট ও নির্বাচক সূত্রে এমনই তথ্য মিলেছে। সিলেটে শুক্রবার দুপুরে তৃতীয় ও শেষ ম্যাচটি খেলতে নামবে সিরিজ জয়ী টাইগাররা। ম্যাচটিতে বিশ্রামে থাকতে পারেন মুশফিক।

কারণ হিসেবে উঠে এসেছে পাকিস্তান সফর প্রসঙ্গ। এপ্রিলে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলতে তৃতীয় দফায়  পাকিস্তান যাচ্ছে টাইগাররা। সেই সফরে মুশির বিকল্প খুঁজতে গিয়ে হন্যে হয়ে আছেন নির্বাচকরা। তৃতীয় ওয়ানডেতে সেই চেষ্টাই করবেন তারা। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়ে রাখলেন, ‘এটা নিশ্চিত পাকিস্তানে মুশফিক যাচ্ছে না। তার জায়গায় কাকে খেলানো যায় এটাই ভাবছি আমরা। আমরা চাইছি যে ৩ এপ্রিল পাকিস্তানে যে ওয়ানডেটি আছে, সেই ম্যাচের একাদশের সঙ্গে মিল রেখে যাতে দল সাজানো যায়।’

সঙ্গে মিনহাজুল যোগ করলেন, ‘মুশফিক না যাওয়ায় ১৫ জন থেকে একজন কমে গেছে। এ অবস্থায় মুশফিকের জায়গায় অন্য কাউকে চিন্তা করছি আমরা। তবে এখনই সব চূড়ান্ত হবে না। আমরা এ সিরিজটা শেষ হলে পাকিস্তান সিরিজের ওয়ানডে নিয়ে বসব।’

টানা দুটি ম্যাচ জিতে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ দল। শুক্রবার (৬ মার্চ) বাংলাওয়াশের মিশন নিয়ে জিম্বাবুয়ের মুখোমুখি হবে টাইগাররা।

এ সম্পর্কিত আরও খবর