এমবাপ্পের হ্যাটট্রিকে ফাইনালে পিএসজি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-20 09:14:54

চোখ ঝলসানো পারফরম্যান্স উপহার দিলেন কাইলিয়ান এমবাপ্পে। হাঁকালেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। তার নৈপুণ্যে পিএসজিও গোল উৎসব করল। ফরাসি কাপে প্যারিসের এই জায়ান্ট ক্লাব ৫-১ গোলে উড়িয়ে দিল অলিম্পিক লিঁও-কে। দুরন্ত এ জয়ে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেছে পিএসজি। ঘরোয়া ট্রেবল শিরোপা জয়ের পথে এখন তারা।

ম্যাচের ১১তম মিনিটেই মার্তিন তেরিয়ারের গোলে এগিয়ে যায় স্বাগতিক লিঁও। তিন মিনিট পরে পিএসজি-কে সমতা এনে দেন এমবাপ্পে। এই এক গোলেই এক ঘণ্টা পেরিয়ে যায় ম্যাচের বয়স। কিন্তু ৬১তম মিনিটে লিঁও-র ফার্নান্ডো মার্কাল লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ম্যাচের দৃশ্যপটই পাল্টে যায়। শুরু হয়ে যায় গোল বন্যা।

৬৪তম মিনিটেই পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে গোল করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার। তার ছয় মিনিট বাদে নিজের জোড়া গোল পূর্ণ করেন এমবাপ্পে। ৭০ গজ দৌড়ে একক প্রচেষ্টায় গোল করে সবাইকে তাক লাগিয়ে দেন তিনি। ৮১তম মিনিটে গিয়ে গোলের দেখা পান পাবলো সারাবিয়া। ইনজুরি টাইমে (৯০+২ মিনিটে) নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা ফুটবলার এমবাপ্পে।

অন্য দিকে এফএ কাপের পঞ্চম রাউন্ড থেকে ছিটকে গেছে টটেনহ্যাম হটস্পার। নির্ধারিত সময়ে ১-১ গোলে অমীমাংসিত ছিল ম্যাচ। পরে পেনাল্টি শ্যুটআউটে কোচ হোসে মনিহোর দলকে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে নরউইচ সিটি।

তবে শেষ আটের টিকিট ঠিকই ছিনিয়ে নিয়েছে কোচ পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। ১-০ গোলে তারা হারিয়েছে শেফিল্ড ওয়েডনেসডে-কে।

এ সম্পর্কিত আরও খবর