বিদায়ী ঘোষণায় যা বললেন অধিনায়ক

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 02:07:48

অনেক আলোচনা-সমালোচনার পর সরেই যাচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই ইতি টানবেন অধিনায়কত্বের। সেই ঘোষণাটাই বৃহস্পতিবার দিয়েছেন দেশের সবচেয়ে সফলতম ওয়ানডে অধিনায়ক।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের সংবাদ সম্মেলনে নেতৃত্ব ছাড়ার লিখিত ঘোষণাটি পড়ে শোনান মাশরাফি। তার সেই বক্তব্য হুবহু তুলে ধরা হলো-

-কালকে আমার শেষ ম্যাচ, অধিনায়ক হিসেবে। আমার প্রতি এত দীর্ঘ সময় আস্থা রাখার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই আমার সঙ্গে যত ক্রিকেটার খেলেছে, সবাইকে। আমি নিশ্চিত প্রক্রিয়াটা এত সহজ ছিল না, শেষ পাঁচ-ছয় বছরের যে সফর ছিল। আমি ধন্যবাদ জানাই, টিম ম্যানেজমেন্টে যারা ছিলেন, যাদের অধীনে আমি অধিনায়কত্ব করেছি। তারা সবাই আমাকে সহযোগিতা করেছেন।

হাথুরুসিংহে দিয়ে শুরু হয়েছিল, তার আগেও পেয়েছিলাম অধিনায়কত্ব। কিন্তু চোটের কারণে করতে পারিনি। মূলত শুরু হয় হাথুরুসিংহে দিয়ে। খালেদ মাহমুদ, স্টিভ রোডস ও ডমিঙ্গো দিয়ে শেষ হচ্ছে। নির্বাচক, কর্মকর্তা যারা আছেন, প্রত্যেক বোর্ড কর্মকর্তা থেকে শুরু করে যারাই ক্রিকেট বোর্ডে আছেন, সবাইকে ধন্যবাদ জানাই সহযোগিতার জন্য।

আমি ধন্যবাদ জানাই আপনারা যারা আছেন, মিডিয়ায়। অত্যন্ত সহযোগিতা করেছেন। সর্বশেষে বাংলাদেশ ক্রিকেটের সমর্থক যারা আছেন, আপনারাই ক্রিকেটের প্রাণ। আপনাদের সমর্থন ছাড়া এত দূর আসা সম্ভব ছিল না। আপনাদের সবাইকে ধন্যবাদ।

আমি আজ বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে যাচ্ছি। আগামীকাল জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের তৃতীয় ম্যাচ অধিনায়ক হিসেবে আমার শেষ ম্যাচ। খেলোয়াড় হিসেবে অবশ্যই চেষ্টা করব আমার সেরাটা দেওয়ার, যদি সুযোগ আসে। পরবর্তী অধিনায়কের জন্য আমার শুভকামনা থাকবে। আমার বিশ্বাস সে বাংলাদেশ দলকে পরের ধাপে নিয়ে যাবে। যদি আমি দলে থাকি আমার যে অভিজ্ঞতা, আমার ভেতরে যতটুকু আছে, চেষ্টা থাকবে ততটুকু দেওয়ার। ধন্যবাদ সবাইকে।

আরো পড়ুন-

লাল পাসপোর্ট নেননি মাশরাফি

নেতৃত্ব ছেড়েই দিলেন মাশরাফি

এ সম্পর্কিত আরও খবর