ময়মনসিংহে ক্রিকেটখোর প্রিমিয়ার লিগের উদ্বোধন

ক্রিকেট, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 01:15:43

ময়মনসিংহে বঙ্গবন্ধু ক্রিকেটখোর প্রিমিয়ার লিগের (বঙ্গবন্ধু সিপিএল) উদ্বোধন করা হয়েছে। মুজিববর্ষ উদযাপন উপলক্ষে মাদক ও জুয়া থেকে যুব সমাজকে দূরে থাকার আহ্বানে লীগটি আয়োজন করেছে ক্রিকেটখোর ময়মনসিংহ কমিউনিটি।

শুক্রবার (৬ মার্চ) সকালে কৃষি বিশ্ববিদ্যালয় (কেবি) কলেজ মাঠে বেলুন উড়িয়ে লিগের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, তরুণ সমাজকে মাদক-জুয়াসহ খারাপ কাজ থেকে বিরত রাখতে খেলাধুলার বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করা খুবই প্রয়োজন। কেননা যুবসমাজকে ভালো রাখতে পারলে সুন্দর সমাজ গড়া সম্ভব।

এ সময় উপস্থিত ছিলেন- কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সাখাওয়াত হোসেন, বৃত্ত কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক আশিকুর রহমান, ক্রিকেটখোরের প্রেসিডেন্ট একেএম কাউসার, এডমিন সাইফুল সোহেল, মাহবুব এলাহী, টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক নূর মোহাম্মদ প্রমুখ।

লীগটিতে ছয়টি দল অংশ নিয়েছে। দলগুলোর নামকরণ করা হয়েছে ময়মনসিংহের বিখ্যাত ব্যক্তিদের নামে। দল ছয়টি হচ্ছে—আনন্দমোহন বসু একাদশ, সৈয়দ নজরুল ইসলাম একাদশ, জয়নুল আবেদিন একাদশ, আব্দুল জব্বার একাদশ, রফিক উদ্দিন ভুঁইয়া একাদশ ও কাজী নজরুল ইসলাম একাদশ।

আয়োজকরা জানান, ছয়টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ চ্যাম্পিয়নরা সরাসরি ফাইনাল খেলবে। বিকেলে ফাইনাল শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি তুলে দেওয়া হবে।

এদিকে খেলার পাশাপাশি মাঠের পাশে চলছে বিভিন্ন সচেতনতামূলক আলোচনা, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, মরণোত্তর চক্ষুদান রেজিস্ট্রেশন ক্যাম্পেইন। টুর্নামেন্টের স্পনসর অনিক কম্পিউটার অ্যান্ড নেটওয়ার্কিং এবং ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে রয়েছে 'বৃত্ত কমিউনিকেশন'।

এ আয়োজনের মিডিয়া পার্টনার হিসাবে যুক্ত রয়েছে দেশের জনপ্রিয় মাল্টিমিডিয়া নিউজপোর্টাল বার্তা২৪.কম।

এ সম্পর্কিত আরও খবর