লিটনের হাফ-সেঞ্চুরিতে বাংলাদেশের ভালো শুরু

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-24 16:01:42

বাংলাদেশের ব্যাটিংয়ে সেই একই চিত্র; দাপট! সিরিজের জেতা আগের দুই ম্যাচের মতো তৃতীয় এবং শেষ ওয়ানডেতেও বাংলাদেশ আগেই ব্যাটিং পেল। এই মিলের মধ্যে একটা অমিলই হলো শুধু-ওয়ানডে সিরিজে এই প্রথমবারের মতো টসে জিতল জিম্বাবুয়ে। তবে টসে জিতে রাতের শিশিরে বোলিং এড়াতে জিম্বাবুয়ে দিনের আলোতে বোলিং বেছে নিল।

প্রথম ব্যাটিং পাওয়ার প্লেতে বাংলাদেশ বেশ স্বাচ্ছন্দের সঙ্গে সামনে বাড়ল। এই সময় স্কোরবোর্ডে জমা হলো কোনো ক্ষতি ছাড়াই ৫৩ রান। এই রিপোর্ট লেখার সময় ১৬ ওভার শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় বিনা উইকেটে ৮৬ রান।

সিরিজে এখন পর্যন্ত দুই সেঞ্চুরিয়ান তামিম ইকবাল ও লিটন দাস দুজনেই তাদের শেষ ম্যাচে তাদের দ্বিতীয় সেঞ্চুরির অপেক্ষায় ছিলেন যেন। দুজনেরই শুরুটা হয়েছে বেশ।

লিটন দাস ৫৪ বলে ৭ বাউন্ডারিতে তার হাফ-সেঞ্চুরি তুলে নেন। ৩৬ নম্বর ওয়ানডেতে এটি তার চতুর্থ হাফ-সেঞ্চুরি। যেভাবে শুরু করেছিলেন লিটন দাস তাতে মনে হচ্ছিল সিরিজের প্রথম ম্যাচে করা নিজের রানের পথেই হাঁটছেন তিনি। সিলেটে সিরিজের প্রথম ম্যাচে লিটন দাসের ব্যাট হেসেছিল অপরাজিত ১২৬ রানের ঝলমলে সেঞ্চুরিতে।

দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরিয়ান তামিম ইকবাল এই ম্যাচে শুরুটা করেন আগের তুলনায় বেশ দ্রুত গতিতে। তামিম খেলছিলেন ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় ৪২ বলে ৩৬ রান নিয়ে।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ একাদশে চার বদল এনেছে। এই ম্যাচে ওয়ানডেতে অভিষেক হয়েছে আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈমের। একাদশে ফিরেছেন মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন।

এ সম্পর্কিত আরও খবর