স্কুল দাবার পঞ্চম পর্বে চ্যাম্পিয়ন স্বর্ণাভো

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 15:09:36

ওয়ালটন এয়ার কন্ডিশনার ফিদে র‌্যাপিড স্কুল দাবা প্রতিযোগিতা ২০২০ এর পঞ্চম ও শেষ পর্বে শুক্রবার (৬ মার্চ) ফয়েজুর রহমান আইডিয়েল ইনস্টিটিউটের (মালিবাগ) স্বর্ণাভো চৌধুরী ৭ খেলায় ৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

একই পয়েন্ট পেয়ে নারায়ণগঞ্জ আইডিয়েল স্কুলের সাদনান হাসান দিহান রানার-আপ ও নারায়ণগঞ্জের ফিলোসোফিয়া স্কুলের ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় তৃতীয় স্থান লাভ করেন।

পাঁচ পয়েন্ট করে নিয়ে চতুর্থ হতে নবম হন যথাক্রমে মো. সাজিদুল হক, মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস, মুহাম্মদ আবতাহি আবরার, মোর্তুজা মাহাথির ইসলাম, নাফিম আল করীম, মোহাম্মদ শফিকুল ইসলাম। সাড়ে চার পয়েন্ট নিয়ে মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম দশম হন।

প্রথম থেকে পঞ্চম স্থান অর্জনকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে বিশেষ পুরস্কার পান ওয়াদফা আহমেদ, কাজী আফসান রওনক আনান ও জায়ান মুয়াসসার গিয়াস।

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত এবারের পর্বে বিভিন্ন স্কুলে অধ্যয়নরত ৪১ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) দিনব্যাপী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ সময় আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ ও ফিদে ইন্সট্রাক্টর শওকত হোসেন পল্লব উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর