ডাক্তারি পরামর্শ নিয়ে ভারত সফরে যাচ্ছে প্রোটিয়ারা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-08 17:58:34

করোনাভাইরাস আতঙ্কের মাঝেও ভারত সফরে যাবে দক্ষিণ আফ্রিকা। সারা বিশ্বে ভাইরাসটির সংক্রমণের হালচিত্র পর্যালোচনা করে তবেই সফরটা যথাসময়ে শেষ করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। বিশেষজ্ঞ দলের মতে, প্রোটিয়াদের সফরের ট্রানজিট রুট নিরাপদ। তারওপর সিএসএ-র প্রধান মেডিকেল অফিসার ডা. শুয়াইব মানজরও দলের সঙ্গে ভারত সফর করবেন।

সিরিজের কোনো ভেন্যুতে এখনো পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণের খবর পাওয়া যায়নি। ঝুঁকি কমাতে দক্ষিণ আফ্রিকা যাচ্ছে চার্টার্ড ফ্লাইটে। তাই নিরাপদ সফরের প্রত্যাশাই করছে এখন তারা।

ভারতে এখনো পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ জন। আর দক্ষিণ আফ্রিকায় ভাইরাস সংক্রমণের প্রথম খবর এসেছে বৃহস্পতিবার। যেখানে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের যাত্রা বিরতি হবে সেই দুবাইতে এখন ফুটবল ম্যাচ হচ্ছে খালি স্টেডিয়ামে। বাতিল হয়েছে সংযুক্ত আরব আমিরাত সাইক্লিং ট্যুর। বন্ধ রাখা হয়েছে স্কুল।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল দেশ ছাড়বে রোববার সকালে। ভারতে পা রাখবে তারা দুবাই হয়ে। দিল্লিতে এক দিন থেকে প্রোটিয়ারা যাবে ধর্মশালায়। এই ভেন্যুতেই প্রথম ওয়ানডে হবে ১২ মার্চ। সিরিজের বাকি দুই ওয়ানডে ১৫ ও ১৮ মার্চ হবে লক্ষ্ণৌ ও কলকাতায়।

এ সম্পর্কিত আরও খবর