জাতীয় যুব দাবা শুরু মঙ্গলবার

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 21:04:49

শুরু হলো ওয়ালটন স্মার্ট টিভি জাতীয় যুব দাবা প্রতিযোগিতা। অনূর্ধ্ব-৮, ১০, ১২, ১৪, ১৬ ও ১৮ বছর বয়সীদের নিয়ে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে শনিবার। তবে প্রতিযোগিতার মূল লড়াই শুরু হবে মঙ্গলবার থেকে। সাত দিনের এই উন্মুক্ত প্রতিযোগিতাটি বালক ও বালিকা বিভাগে অনুষ্ঠিত হবে।

১০ মার্চ শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ১৭ মার্চ পর্যন্ত। বালক ও বালিকাদের জন্য এ প্রতিযোগিতা উন্মুক্ত। আগ্রহীদের ৯ মার্চের মধ্যে নিবন্ধন করতে হবে। এ জন্য রেজিস্ট্রেশন ফি লাগবে না।

৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে খেলা। টুর্নামেন্টে যারা ভালো করবে তারা ওয়েস্টার্ন এশিয়ান ইয়ুথ, এশিয়ান ইয়ুথ ও ওয়ার্ল্ড ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপের জন্য গড়তে যাওয়া বাংলাদেশ দলে অগ্রাধিকার পাবেন। যুব দাবা এক ধরনের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। কারণ এখানে যারা ভালো করবে তারা এক সময় প্রথম বিভাগ ও প্রিমিয়ার বিভাগে খেলবে।

বাংলাদেশ দাবা ফেডারেশনের হল রুমে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ সময় আরও ছিলেন-বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহিদউল্যা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক, আন্তর্জাতিক অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী মলিসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর