তামিম-লিটনের ব্যাটে দারুণ শুরু

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 17:50:43

ওয়ানডে সিরিজ যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই যেন শুরু করলেন লিটন দাস ও তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দারুণ লড়ে যাচ্ছেন এই দুই ওপেনার। তাদের ব্যাটেই উড়ন্ত সূচনা পেয়েছে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখার সময় ৬ ওভারে বিনা উইকেটে টাইগারদের রান ৫৯। তামিম ২০ বলে ২৪ ও লিটন ১৬ বলে ৩৩ রানে ব্যাট করছেন। লিটন ঝড় তুললেও তামিম খেলছেন দেখে-শুনে।

এর আগে অবশ্য সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস ভাগ্যটা সঙ্গে থাকেনি মাহমুদউল্লাহ রিয়াদের। সোমবার মিরপুরের শেরে বাংলায় শেষ বিকেলে টস জিতলেন জিম্বাবুয়ে অধিনায়ক শন উইলিয়ামস। অবশ্য উইকেটের কথা মাথায় রেখে টস জিতলে মাহমুদউল্লাহও নিতেন ফিল্ডিং।

টেস্টে ইনিংস ব্যবধানে জয়, ওয়ানডেতে হোয়াইটওয়াশের তৃপ্তি নিয়েই এবার টি-টোয়েন্টির লড়াই। মিরপুরের শেরে বাংলায় জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচটিকেই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিচ্ছে বাংলাদেশ দল।

এমন লড়াইয়ে একাদশে ফিরলেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ সাইফউদ্দিন। পাকিস্তান সফরে না যাওয়া মুশফিক ছিলেন সর্বশেষ টি-টোয়েন্টিতে দলের বাইরে। তিনি ফিরলেন একাদশে। একইসঙ্গে চোট কাটিয়ে সাইফউদ্দিনও ফিরেছেন টি-টোয়েন্টিতে।

ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলা ওপেনার মোহাম্মদ নাঈম শেখকে রাখা হয়নি একাদশে।

এখন অব্দি বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে ১১বার। যার মধ্যে ৭টিতে জিতেছে টাইগাররা। ৪টিতে জিম্বাবুয়ে। ক্রিকেটের সংক্ষিপ্ত এ ফরম্যাটে দুই দলের শেষবার দেখা গত বছরের সেপ্টেম্বরে। তখন দুটি ম্যাচেই জিতেছিল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ-

মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, মুশফিকুর রহিম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এ সম্পর্কিত আরও খবর