কোহলিদের সঙ্গে হ্যান্ডশেকও করবেন না ডু প্লেসিরা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 19:22:05

করোনাভাইরাস আতঙ্কে সৌজন্যতাবোধও শেষ হওয়ার পথে। অবশ্য উপায়ও নেই! প্রাণঘাতী এই ভাইরাসের ভয়াল থাবা বেড়েই চলছে। বাড়ছে মৃতের সংখ্যা। এ অবস্থায় স্থগিত হয়ে যাচ্ছে একের পর এক ক্রীড়া আসর। তবে সফর বয়কট করছে না দক্ষিণ আফ্রিকা। কিন্তু ভারত সফরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে চলবে দলটি।

করোনা আতঙ্কে সিরিজ চলাকালীন বিরাট কোহলিদের সঙ্গে হ্যান্ডশেক থেকে বিরত থাকবেন প্রোটিয়া ক্রিকেটাররা। কোচ মার্ক বাউচার- অপ্রিয় এই সত্য কথাটি শুনিয়েছেন। গত রোববারই ভারতে পা রেখেছে দক্ষিণ আফ্রিকা দল। বৃহস্পতিবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামবে ভারত-দক্ষিণ আফ্রিকা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বিসিসিআই আর ভারতে তাদের দূতাবাসের সঙ্গে কথা বলেই সফরে দল পাঠিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। এ অবস্থায় ক্রিকেটারদের পর্যবেক্ষণে রাখতে দলের সঙ্গে থাকছে চিকিৎসকের একটি দল।

কোভিড-১৯ আতঙ্কে বিশ্ব ক্রীড়াঙ্গন থমকে দাঁড়িয়েছে। একেরপর এক টুর্নামেন্ট পিছিয়ে যাচ্ছে। বাতিলও হচ্ছে। টোকিও অলিম্পিক কিংবা এশিয়া কাপ ক্রিকেট দুটো আসরেই আছে শঙ্কায়। এ অবস্থায় ভারত সফরে এসে প্রতিপক্ষের ক্রিকেটারদের সঙ্গে করমর্দন না করার সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়ারা। কারণ হাত থেকেই এই ভাইরাস একে অপরের মধ্যে ছড়িয়ে পড়ার শঙ্কা থাকে।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের সঙ্গে আছেন তাদের চিফ মেডিক্যাল অফিসার সুহেব মঞ্জরা। ভারতেও করোনা ছড়িয়ে পড়ায় তারা আতঙ্কিত। এ অবস্থায় দলের কোচ মার্ক বাউচার জানিয়েছেন, ক্রিকেটারদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। এবারের সফরে কেউ হ্যান্ডশেক করবে না। স্বাস্থ্য সংক্রান্ত বিষয় বলেই এটি নিয়ে আপস করার পক্ষপাতি নয় দক্ষিণ আফ্রিকা।

সব মিলিয়ে প্রথমবারের মতো সৌজন্য বিনিময়ের ব্যাপারটা রাখছে না প্রোটিয়া দল!

এ সম্পর্কিত আরও খবর