করোনা পিছিয়ে দিল ম্যানসিটি-আর্সেনালের লড়াই

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 09:36:12

করোনাভাইরাস সংক্রমণের কারণে ইতালিয়ান লিগ ম্যাচ আগেই স্থগিত হয়েছে। এবার পিছিয়ে গেল ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচ। বুধবার রাতে মাঠে গড়ানোর কথা থাকলেও ম্যানচেস্টার সিটি-আর্সেনালের মধ্যকার ম্যাচটি এখন আর নির্ধারিত সময়ে হচ্ছে না। যুক্তরাজ্যে এই প্রথম কোনো ফুটবল ম্যাচ স্থগিত হলো।

প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, অন্য কোনো ম্যাচ স্থগিতের কোনো পরিকল্পনাই নেই এখন তাদের। প্রয়োজনীয় সব ব্যবস্থাই গ্রহণ করা হয়েছে।

প্রিমিয়ার লিগে প্রথমবারের মতো কোনো ম্যাচ স্থগিত হওয়ায় চলতি সপ্তাহান্তে ১৯৯০ সালের পর প্রথম লিগ শিরোপা জিততে পারছে না লিভাপুল। ইতিহাদ স্টেডিয়ামে আর্সেনালের কাছে ম্যানসিটি হেরে গেলেই চ্যাম্পিয়ন হয়ে যেত দ্য রেড শিবির। তাই কোচ ইর্য়ুগেন ক্লপের দলকে এখন অপেক্ষায় থাকতে হচ্ছে।

পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে প্রিমিয়ার লিগের ম্যাচটি স্থগিত রাখা হয়েছে। আসলে ভয়টা ছড়িয়েছে অলিম্পিয়াকোস থেকে। ক্লাবটির মালিক ইভানগেলোস মারিনাকিস মাঠে গিয়ে ছিলেন নিজের দলের খেলা দেখতে। সেখান থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হন তিনি। এ খবর পেয়েই আর্সেনালের কয়েকজন ফুটবলার নিজেরাই নিজেদেরকে অন্যদের থেকে আলাদা রেখেছেন।

সপ্তাহ দুয়েক আগে ইউরোপা লিগের ম্যাচে গ্রীক দলটিতে আতিথ্য দিয়ে ছিল গানার শিবির। সেসময় ৫২ বছরের মারিনাকিসের সঙ্গে সাক্ষাৎ করে ছিলেন আর্সেনালের বেশ কয়েকজন ফুটবলার ।

চ্যাম্পিয়নশিপ দল নটিংহ্যাম ফোরেস্টের মালিক মারিনাকিস মঙ্গলবার জানান, পরীক্ষায় তিনি কোভিড-১৯ এ পজিটিভ ধরা পড়েছেন।

বৃহস্পতিবার ইউরোপা লিগে উলভসকে স্বাগত জানাবে অলিম্পিয়াকোস। অবশ্য ম্যাচটি পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়ে ছিলো উলভস। কিন্তু উয়েফা তাদের আবেদনে সাড়া দেয়নি।

যুক্তরাজ্যে এখনো পর্যন্ত ৩৮২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে মারা গেছেন মাত্র ৬জন। আর ভাইরাসটি সারা বিশ্বে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট ছড়িয়ে দিয়েছে এক লাখ ১৬ হাজারের অধিক লোকের মাঝে।

করোনাভাইরাসের সংক্রমণ সারা বিশ্বের ক্রীড়াঙ্গনকে কার্যত স্থবির করে দিয়েছে। সেরি এ স্থগিত করা হয়েছে। আশঙ্কা দেখা দিয়েছে নির্ধারিত সময়ে ইতালিয়ান লিগ শেষ না হওয়ার। ফ্রেঞ্চ ও স্প্যানিশ লিগের ম্যাচ খেলা হচ্ছে দর্শকহীন স্টেডিয়ামে। ম্যানচেস্টার ইউনাইটেড, র‌্যাঞ্জার্স ও চেলসির ইউরোপিয়ান ম্যাচও হবে ফাঁকা স্টেডিয়ামে।

এ সম্পর্কিত আরও খবর