করোনা আতঙ্কে স্থগিত ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস’

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 15:40:28

দেশে করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর থেকেই পাল্টে গেছে দৃশ্যপট। থমকে যাচ্ছে অনেক কিছুই। একদিন আগেই স্থগিত হয়েছে মুজিব বর্ষের বিশেষ ক্রিকেট উৎসব। এবার স্থগিতের তালিকায় যোগ হলো ঘরোয়া ক্রীড়া প্রতিযোগিতার সবচেয়ে বড় আসর ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস’।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষের’ এই আয়োজন আগামী ১ থেকে ১০ এপ্রিল ৩১ ডিসিপ্লিন নিয়ে হওয়ার কথা ছিল। বৃহস্পতিবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল গেমস স্থগিতের ঘোষণা দিয়েছেন।

গণমাধ্যমে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন- অনেক খেলাই স্থগিত করতে হচ্ছে। বাংলাদেশ গেমসেও অনেক লোকসমাগম হবে। তাই এ সময়ে না করে পরে করলেই ভালো হবে। বিওএ এখন বসে সিদ্ধান্ত নেবে, ফের কবে গেমস করা যায়।’

বাংলাদেশে করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পরই গেমসের নবম আসর নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। শেষ পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকেই। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। এরপরই গেমস নিয়ে এই নির্দেশনা দিলেন তিনি।

১ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গেমস উদ্বোধন করার কথা ছিল। প্রস্তুতির কাজ শুরু হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার গেমস স্থগিতের খবর এসেছে।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব শাহেদ রেজা জরুরি সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই স্থগিত করা হয়েছে বাংলাদেশ গেমস। গোটা বিশ্বের মতোই করোনাভাইরাসের প্রভাব পড়ল দেশের ক্রীড়াঙ্গনে। আন্তর্জাতিক ইভেন্ট বাতিলের হিড়িক পড়েছে। এরইমধ্যে বাংলাদেশ গেমসও স্থগিত করতে বাধ্য হলেন আয়োজকরা।

বিশ্বের অন্তত ১১৬টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এ পর্যন্ত বিশ্বের এক লাখ ২৫ হাজার ৯৭২জন সংক্রমিত হয়েছেন। মারা গেছেন চার হাজার ৬৩১ জন।

এ সম্পর্কিত আরও খবর