সফর শেষ না করেই ফিরে যাচ্ছে নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 18:18:40

চ্যাপেল-হ্যাডলি ওয়ানডে সিরিজে ম্যাচ হওয়ার কথা তিনটি। শুক্রবার (১৩ মার্চ) ফাঁকা স্টেডিয়ামে হয়েছে সিরিজের প্রথম ওয়ানডে। তবে সিরিজের বাকি দুই ম্যাচ না খেলেই অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে যাচ্ছেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

শুধু তাই নয়। চলতি মাসের শেষ দিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ানদের। সেটাও এখন আর নির্ধারিত সময়ে হচ্ছে না। কারণ করোনাভাইরাসের সংক্রমণ মহামারি আকার ধারণ করায় নতুন করে ভ্রমণ বিধিনিষেধ কার্যকর করতে যাচ্ছে নিউজিল্যান্ড সরকার।

শনিবার (১৪ মার্চ) সীমান্তে বিধিনিষেধ কড়াকড়ি করেছে নিউজিল্যান্ড সরকার। সরকারি সেই বিধিনিষেধই জানাচ্ছে, অস্ট্রেলিয়া থেকে যারা নিউজিল্যান্ডে ফিরবেন তাদেরকে বাধ্যতামূলকভাবে ১৪ দিন অন্যদের থেকে আলাদা থাকতে হবে।

নতুন এই বিধিনিষেধ কার্যকর হচ্ছে রোববার মধ্যরাত থেকে। তার আগেই দেশে ফিরতে হবে কেন উইলিয়ামসনদের। নইলে থাকতে হবে অন্যদের থেকে বিচ্ছিন্ন হয়ে। তাই দলের সিংহভাগ ক্রিকেটারকে শনিবার সন্ধ্যায় সিডনি থেকে দেশে পাঠিয়ে দিতে যাচ্ছে টিম ম্যানেজমেন্ট।

কিউই পেসার লকি ফার্গুসনকে দলের অন্য সদস্যদের থেকে আলাদা করে রেখেছে নিউজিল্যান্ড। গলা ব্যথা থাকায় তার কোভিড-১৯ পরীক্ষাও করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট এখনো হাতে আসেনি। তবে ধারণা করা হচ্ছে, তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা খুবই কম।

সিরিজের বাকি দুই ওয়ানডে সিডনি ও হোবার্টে হওয়ার কথা ছিল ১৫ ও ২০ মার্চ।

এর আগে বাতিল হয় ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফর এবং দক্ষিণ আফ্রিকার ভারত সফর।

এ সম্পর্কিত আরও খবর