নতুন বছরে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 02:05:48

আগামী বছরও ব্যস্ত ক্রিকেট সূচি অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে টাইগাররা যাবে নিউজিল্যান্ড সফরে। মঙ্গলবার আইসিসির ভবিষ্যৎ সফরসূচিতে থাকা সিরিজের তারিখ জানাল ক্রিকেট নিউজিল্যান্ড। তিনটি টেস্ট আর তিনটি ওয়ানডের সিরিজ খেলতে সেই সফরে যাবেন সাকিব আল হাসান আর মাশরাফি বিন মর্তুজারা।

দীর্ঘ সফরে অবশ্য বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যে কোন টি-টুয়েন্টি ম্যাচ নেই।

তবে টেস্ট সংখ্যা এখানে বেশি। এমনিতে তিন টেস্টের সিরিজ বাংলাদেশ পায় না বললেই চলে। ২০০০ সালে অভিষেকের পর মাত্র তিনবার তিন ম্যাচের টেস্ট সিরিজ পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। ২০০৩ সালে পাকিস্তান সফরে প্রথমবার ছিল ৩ ম্যাচের তার ২০০৭ সাল শ্রীলঙ্কায় আর ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলেছে টাইগাররা।

অনেক দিন পর আবারো সেই সুযোগ মিলছে। সফরে ওয়েলিংটন, হ্যামিল্টন ও ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবেন সাকিব-মুশফিকরা।

এর মধ্যে শুরুতে ওয়ানডে সিরিজ। ১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে ম্যাচের ভেন্যু নেপিয়ারে। এরপর ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে, ১৬ ফেব্রুয়ারি। আর ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ২০ ফেব্রুয়ারি কিউইদের সঙ্গে লড়বে মাশরাফি বিন মর্তুজার বাংলাদেশ।

এরপর ২৮ ফেব্রুয়ারি শুরু টেস্ট মিশন। হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৮ মার্চ থেকে শুরু দ্বিতীয় টেস্ট শুরু। ভেন্যু ওয়েলিংটনে। আর ১৬ মার্চ থেকে ক্রাইস্টচার্চে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

এ সম্পর্কিত আরও খবর