যুব দাবার শীর্ষে সুব্রত-জান্নাতুল

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 02:21:04

ওয়ালটন স্মার্ট টিভি জাতীয় যুব দাবার পঞ্চম রাউন্ডের খেলা শনিবার অনুষ্ঠিত হয়েছে দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে। প্রতিযোগিতার অনূর্ধ্ব-১৮ গ্রুপে শীর্ষে রয়েছেন সুব্রত বিশ্বাস ও অনূর্ধ্ব-১৬ গ্রুপে জান্নাতুল ফেরদৌস।

টুর্নামেন্টের পাঁচ রাউন্ড শেষে পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে অনূর্ধ্ব-১৮ গ্রুপে রাজত্ব চলছে বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার সুব্রত বিশ্বাসের। চার পয়েন্ট করে নিয়ে এরপরই নাফিম আল করীম। সাড়ে তিন পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন এইচ এম সাফিন খান ও আহমেদ ওয়ালিজা।

অন্য দিকে অনূর্ধ্ব-১৬ গ্রুপে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে রয়েছেন এককভাবে শীর্ষে। ৪ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় স্থানে- বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, নারায়ণগঞ্জের মোর্তুজা মাহাথির ইসলাম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মাহিন আহমেদ শুভ।

প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৪ গ্রুপে একসেস চেস ক্লাবের স্বর্নাভো চৌধুরী ও পঞ্চগড়ের এস এম সাফওয়ান সাড়ে চার পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে রয়েছেন শীর্ষে। চার পয়েন্ট নিয়ে মুহাম্মদ আবতাহি আবরার আছেন দ্বিতীয় স্থানে।

অনূর্ধ্ব-১২ গ্রুপে সাড়ে চার পয়েন্ট করে নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়াদিফা আহমেদ ও এজহার হোসেন যুগ্মভাবে রয়েছেন পয়েন্ট তালিকায় শীর্ষে। চার পয়েন্ট এরপরই মো. সাজিদুল হক ও ইশরাত জাহান দিবা।

জাতীয় যুব দাবার অনূর্ধ্ব-১০ গ্রুপে নারায়ণগঞ্জের ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে এককভাবে আছেন পয়েন্ট তালিকায় শীর্ষে। ৪ পয়েন্ট করে নিয়ে এরপরই সাকলাইন মোস্তফা সাজিদ দ্বিতীয় স্থানে। অনূর্ধ্ব-৮ গ্রুপে ওয়ারসিয়া খুশবু পূর্ণ ৫ পয়েন্ট নিয়ে আছেন শীর্ষে। সাড়ে তিন পয়েন্ট করে নিয়ে এরপরই রয়েছেন সাফায়েত কিবরিয়া ও রিদওয়ান রাব্বানী।

এ সম্পর্কিত আরও খবর